জেনারেল ওয়ার্ডে করোনা রোগী! সংক্রমণের শঙ্কায় বন্ধ হল RG Kar-এর ২ বিভাগ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কলকাতা: NRS মেডিক্যাল কলেজের পর এবার আরজি কর মেডিক্যাল। জেনারেল ওয়ার্ডে ভর্তি ২ রোগীর করোনা সংক্রমণ ধরা পড়ায় বন্ধ করতে হল হাসপাতালের ২টি বিভাগ। মেডিসিন ও কার্ডিওলজি বিভাগের সমস্ত চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীর করোনা পরীক্ষা হবে বলে জানানো হয়েছে হাসপাতালের তরফে।

আরও পড়ুন: মৃত্যুপুরী নিউইয়র্ক: করোনায় মৃতদের গণকবরে থরে থরে কফিন

করোনা আক্রান্ত এক রোগীর মৃত্যুর পর গত সপ্তাহে বন্ধ করে দেওয়া হয় NRS হাসপাতালের জেনারেল মেডিসিন বিভাগ ও সিসিইউ। হাসপাতালের তরফে জানানো হয়, জীবাণুমুক্ত করে ফের চালু করা হবে ওই ২ ওয়ার্ড। এবার একই ঘটনার পুনরাবৃত্তি আরজি কর হাসপাতালে। সেখানে ২ রোগীর দেহে করোনা সংক্রমণ মিলেছে। তাদের একজন ভর্তি ছিলেন জেনারেল মেডিসিন বিভাগ, অন্যজন কার্ডিওলজি বিভাগে। রিপোর্ট হাতে আসার পরই ওই ২ জনের করোনা পরীক্ষার রিপোর্ট হাতে আসার পরই বৈঠকে বসেন হাসপাতালের কর্তারা। সেখানেই ওই ২ ওয়ার্ড বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে। তাতে সম্মতি জানিয়েছে স্বাস্থ্য বিভাগ।

আরও পড়ুন: ‘চা কাকু’র সারাজীবনের দায়িত্ব নিলেন মিমি চক্রবর্তী, কথা বললেন ভিডিয়ো কলে

এই ঘটনার পর হাসপাতালের ওই ২ বিভাগ জীবাণুমুক্ত করার কাজ শুরু হয়েছে। সঙ্গে প্রাথমিকভাবে ১৫ জন চিকিৎসক ও নার্সকে কোয়াারেনটাইনে পাঠিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। তাদের লালারসের নমুনা পরীক্ষায় পাঠানো হয়েছে। মেডিসিন ওয়ার্ডে থাকা রোগীদেরও লালারসের নমুনা পরীক্ষায় পাঠানোর সিদ্ধান্ত হয়েছে। ওই ২ ওয়ার্ডের রোগীদের অন্যত্র স্থানান্তরিত করা হয়েছে।

আরও পড়ুন: ঘোষণা শুধু সময়ের অপেক্ষা! আরও অন্তত ২ সপ্তাহ লকডাউন চলবে-সিদ্ধান্ত প্রধানমন্ত্রীর

Gmail

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest