রাজ্যে করোনা আক্রান্ত আরও ২ বিদেশফেরত! আক্রান্তের সংখ্যা বেড়ে ৯

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কলকাতা: বাংলায় আরও দু’জন আক্রান্ত করোনাভাইরাসে। এই নিয়ে পশ্চিমবঙ্গে কোভিড ১৯ সংক্রমণের শিকার মোট ৯ জন।

আরও পড়ুন: লকডাউন ভাঙায় কলকাতায় গ্রেফতার ২৫৫, ঘরে থাকার আর্জি মুখ্যমন্ত্রীর

জানা গিয়েছে, বিলেত ফেরত দু’জনের শরীরে সংক্রমণের নমুনা পাওয়া গিয়েছে। এঁদের মধ্যে একজন মিশর থেকে এবং অন্যজন ব্রিটেন থেকে ফিরেছেন বলে খবর। দু’জনকেই ভর্তি করা হয়েছে বেলেঘাটা আইডি হাসপাতালে। বাংলায় করোনাভাইরাসের সংক্রমণে ইতিমধ্যেই মৃত্যুও হয়েছে একজনের।জানা গিয়েছে, নতুন দুই আক্রান্তের প্রথমবার নমুনা পরীক্ষার পর রিপোর্ট এসেছে পজিটিভ। আবারও নমুনা পরীক্ষা-নিরীক্ষার জন্য পাঠানো হবে বলে খবর।

আরও পড়ুন: করোনার ভয়াবহতা বোঝাতে আজ রাত ৮টায় ফের জাতির উদ্দেশে ভাষণ মোদীর

বাংলায় প্রথম আক্রান্ত হয়েছিলেন লন্ডন ফেরত এক তরুণ। এরপর বালিগঞ্জের আর এক যুবকের শরীরেও পাওয়া গিয়েছিল সংক্রমণের নমুনা। জানা গিয়েছিল তিনিও ফিরেছেন লন্ডন থেকেই। এরপর স্কটল্যান্ড থেকে ফেরা এক তরুণীও করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তিনি আদতে হাবড়ার বাসিন্দা। প্রথম আক্রান্ত তরুণের পরিবারের সদস্যদের ক্ষেত্রে অবশ্য কোভিড ১৯ টেস্টের রিপোর্ট নেগেটিভ এসেছিল। তবে বালিগঞ্জের যুবকের পরিবারের তিন সদস্যের শরীরে মিলেছে সংক্রমণের নমুনা। এছাড়াও দমদমের বাসিন্দা বছর ৫৭-র এক প্রৌঢ় ইতিমধ্যেই কোভিড ১৯-এ আক্রান্ত হয়ে মারা গিয়েছেন এই রাজ্যে।

আরও পড়ুন: কলকাতায় করোনায় মৃতের সৎকারে বাধা, নিমতলা ঘাটে রোষের মুখে পুলিস

ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ক্রমশ বেড়েই চলেছে। স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুসারে এখন দেশে মোট আক্রান্তের সংখ্যা ৪৯৪ জন। এঁদের মধ্যে এখন অ্যাকটিভ রয়েছেন ৪৪৮ জন। অর্থাৎ এরা এখনও আক্রান্ত। সুস্থ হয়েছে ৩৬ জন। মৃত্যু হয়েছে ৯ জন ভারতীয় নাগরিক এবং একজন বিদেশি নাগরিকের।

Gmail 6

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest