লকডাউন ভাঙায় কলকাতায় গ্রেফতার ২৫৫, ঘরে থাকার আর্জি মুখ্যমন্ত্রীর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কলকাতা: লালবাজার সূত্রে খবর, লকডাউন নিয়ে সরকারি নির্দেশিকা অমান্য করায় মোট ২৫৫ জনকে গ্রেফতার করা হয়েছে। টুইট করে একথা জানিয়েছেন কলকাতা পুলিস কমিশনার অনুজ শর্মা। টুইটে শহরবাসীকে তিনি ঘরে থাকার ও পুলিসের সঙ্গে সহযোগিতার করার জন্য অনুরোধ করেছেন। পাশাপাশি, আরও জানিয়েছেন শহরজুড়ে পুলিসের টহলদারি অভিযান চলবে। রাজ্যবাসীকে ঘরে থাকার অনুরোধ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। কোনওভাবেই আইন নিজে হাতে না তুলে নেওয়ার জন্য আবেদন করেন তিনি।

আরও পড়ুন: করোনা লকডাউনে থামল শাহিনবাগের আন্দোলন, ১০১ দিন পরে প্রতিবাদীদের উঠিয়ে দিল পুলিশ

জনতা কার্ফু নিয়ে সরকারি নির্দেশিকা অমান্য করায় ধৃতদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১৮৮, ২৬৯ ও২৭০- এই ৩ ধারায় মামলা দায়ের করা হয়েছে। এরমধ্যে ১৮৮ ধারা হল সরকারি নির্দেশ অমান্য।  ২৬৯ ধারায় বলা হয়েছে অবহেলার জেরে সংক্রামক রোগ ছড়ানো। আর ২৭০ ধারায় চক্রান্ত করে সংক্রামক রোগ ছড়ানোর কথা বলা হয়েছে।

image

কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মা আবেদন জানিয়ে বলেছেন, “ঘরে থাকুন। প্রশাসনের সঙ্গে সহযোগিতা করুন।” হুঁশিয়ারির সুরে নগরপাল জানিয়ে দিয়েছেন, কলকাতার আনাচেকানাচে পুলিশি অভিযান চলবে।

আরও পড়ুন: কোভিড-১৯ সংক্রমণ রুখবে হাইড্রক্সিক্লোরোকুইন এবং এজিথ্রোমাইসিনে! তবে সমস্যাও আছে

গত ২৪ ঘণ্টায় ভারতে ৭৫জনের শরীরে কোভিড-১৯ পজিটিভ মিলেছে। সোমবার মৃত্যু হয়েছে দু’জনের। এরপরই কেন্দ্রীয় সরকার সিদ্ধান্ত নেয় ৩০টি রাজ্যে পূর্ণ লকডাউনের। মোট ৫৪৮টি জেলা পড়ছে লকডাউনের আওতায়। কলকাতায় এক করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে.সোমবার। পরিস্থিতি যখন ক্রমশ জটিল হচ্ছে তখনও জনগণের একাংশের মধ্যে উদ্বেগের লেশমাত্র নেই।

Gmail 6

সোমবার রাতে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের ড্যাশবোর্ড অনুযায়ী ভারতে করোনা আক্রান্তের সংখ্যা পৌঁছে গিয়েছে ৪৭১-এ। এরমধ্যে রয়েছেন ৪১জন বিদেশি নাগরিক। অনেকের বক্তব্য ভারতে করোনা ভাইরাস তৃতীয় স্টেজ অর্থাৎ গোষ্ঠী সংক্রমণে ঢুকে গিয়েছে। এদিন বিকেলেই ডোমেস্টিক তথা অভ্যন্তরীণ বিমান পরিষেবাও বন্ধ করে দিয়েছে কেন্দ্র। এবার লকডাউনকে সম্পূর্ণ করতে রাস্তায় নেমে পড়ল প্রশাসন।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest