করোনায় আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন, রয়েছেন আইসোলেশনে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

লন্ডন: করোনাভাইরাসে আক্রান্ত হলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। আক্রান্ত হওয়ার খবর বরিস নিজেই টুইটারে জানিয়েছেন। লিখেছেন, গত ২৪ ঘণ্টায় কাশি ও অন্যান্য উপসর্গ আমার শরীরে দেখা দিয়েছে। টেস্ট করানোর পর রিপোর্ট পজিটিভ এসেছে। তবে আমি সরকারের সমস্ত পদক্ষেপের নেতৃত্ব দেব ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে। এই মারণ ভাইরাসের বিরুদ্ধে যুদ্ধ জারি থাকবে।

প্রধানমন্ত্রীর বাসভবন ১০ নম্বর ডাউনিং স্ট্রিটের মুখপাত্র জানান, বৃহস্পতিবার তাঁর সামান্য কিছু উপসর্গ দেখা দেয়। ইংল্য়ান্ডের চিফ মেডিকেল অফিসার প্রফেসর ক্রিস উইটির পরামর্শে প্রধানমন্ত্রীর বাসভবনে করোনার পরীক্ষা হয়।

আরও পড়ুন: মকুব হবে ৩ মাসের EMI! করোনা-মোকাবিলায় বড় ঘোষণা রিজার্ভ ব্যাঙ্কের

করোনাভাইরাসের আতঙ্কে কাঁপছে বিশ্ব। চিন থেকে ছড়িয়ে পড়া এই মারণ ভাইরাস এখন বিশ্ব স্বাস্থ্য সঙ্কটে পরিণত হয়েছে। মার্কিন মুলুকে ভাইরাসের সংক্রমণ বাড়ছে হুহু করে। রেহাই পায়নি ব্রিটেনও। শুক্রবার অবধি ব্রিটেনে করোনা আক্রান্তের সংখ্যা ১১,৬৫৮। ভাইরাসের সংক্রমণে মৃত্যু হয়েছে ৫৭৮ জনের। ব্রিটিশ প্রধানমন্ত্রীর শরীরে কীভাবে সংক্রমণ ছড়াল সেটা এখনও স্পষ্ট নয়।

আরও পড়ুন: করোনা ত্রাণ তহবিলে ৫০ লক্ষ টাকা দিলেন শচীন, ভারতীয় খেলোয়াড়দের মধ্যে সবচেয়ে বেশি সাহায্য

এর আগে ব্রিটেনের স্বাস্থ্য মন্ত্রক সূত্রে জানানো হয়েছিল, করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে স্বাস্থ্যমন্ত্রী নাদিন ডোরিসের শরীরে। নিউমোনিয়ায় আক্রান্ত হয়েছিলেন তিনি। ভুগছিলেন শ্বাসকষ্টে। আন্তর্জাতিক নারী দিবসের অনুষ্ঠানে যোগ দিতে ১০ ডাউনিং স্ট্রিটে প্রধানমন্ত্রী বরিস জনসনের সঙ্গে দেখা করেছিলেন নাদিন। সেখানে পার্লামেন্টের অন্য সদস্যরাও হাজির ছিলেন। এরপরেই অসুস্থ হয়ে পড়েন তিনি।রক্ত পরীক্ষায় ভাইরাসের সংক্রমণ ধরা পড়ে। তবে তাঁর অবস্থা এখন স্থিতিশীল।

দিনকয়েক আগেই করোনা-পরীক্ষার রিপোর্ট পজ়িটিভ এসেছে প্রিন্স চার্লসের। রানি দ্বিতীয় এলিজাবেথ ও প্রিন্স ফিলিপ দম্পতির জ্যেষ্ঠ পুত্র ও ব্রিটিশ সিংহাসনের অধিকারী প্রিন্স চার্লস কীভাবে করোনাভাইরাসে আক্রান্ত হলেন, তাও এখনও নিশ্চিত নয়।

ব্রিটিশ প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য কামনা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। একটি টুইটবার্তায় তিনি বলেন, ‘প্রিয় বরিস জনসন, আপনি একজন যোদ্ধা। এই চ্যালেঞ্জও আপনি উতরোতে পারবেন। আপনার ভালো স্বাস্থ্যের জন্য প্রার্থনা করছি। সুস্থ ব্রিটেনের জন্য শুভেচ্ছা রইল।’

আরও পড়ুন: তিন মাস EMI না দেওয়ার পথ সুগম করল RBI, জেনে নিন কারা পাবেন এই সুবিধা?

Gmail 7

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest