লকডাউনে বাড়ছে গার্হস্থ্য হিংসা, একজোট হয়ে বার্তা দিলেন তারকারা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ওয়েব ডেস্ক: গার্হস্থ্য হিংসার বিরুদ্ধে রুখে দাঁড়ান। কোনওভাবে সহ্য করবেন না অন্যায়, অত্যাচার। সম্প্রতি গার্হস্থ্য হিংসার বিরুদ্ধে সরব হয়ে একটি ভিডিয়ো প্রকাশ করেন তারকারা।

করোনা মোকাবিলায় ২৪ মার্চ থেকে দেশজুড়ে লকডাউনের পর থেকে তরতরিয়ে বেড়েছে নারীর প্রতি গার্হস্থ্য হিংসার প্রকোপ। ন্যাশনাল কমিশন ফর উইমেন (National Commission for Women)-এর তথ্যানুযায়ী, লকডাউনের এক সপ্তাহ গড়াতে না গড়াতেই শুধুমাত্র মেল মারফত গার্হস্থ্য হিংসার অভিযোগ আসে ৫৮টি। চিঠি মারফত তারও বেশি। যত দিন যাচ্ছে, ততই বাড়ছে সংখ্যাটা। তবে এখনও সমাজের বিভিন্ন প্রান্তে এমন অনেক মহিলা আছেন, যাঁরা ভবিষ্যতের ভয়ে, সর্বহারা হওয়ার দুশ্চিন্তায় গার্হস্থ্য হিংসার বিরুদ্ধে সরব হতে পারছেন না। এবার তাঁদের সাহস জোগাতে এগিয়ে এলেন রিবাট কোহলি, শচীন তেণ্ডুলকর, ফারহান আখতার, মাধুরী দীক্ষিতের মতো খেলা ও বিনোদন দুনিয়ার তারকারা।

তারকাদের অনুরোধ, এর বিরুদ্ধে সরব হোন। তাঁদের কথায়, ‘আপনি নিজে এর শিকার হলে অথবা প্রতিবেশীকে এই অবস্থায় দেখলে রিপোর্ট করুন।’ পুলিশকে নিজের সমস্যার কথা জানান। একটা ফোন করলেই সুরাহা হতে পারে। ১০০ ডায়াল করে এই হিংসার বিরুদ্ধে ঘুরে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন তাঁরা। একাধিক ভাষায় শুট করা হয়েছে সেই ভিডিও।

আরও পড়ুন: নিজের কথায় গান, শুনে নিন সলমন খানের ‘প্যায়ার করোনা’

বাড়িতে বসে থেকে থেকে বিরক্ত স্বামী বা পুরুষ সঙ্গীরা সমস্ত হতাশা গিয়ে ফেলছে স্ত্রী, সঙ্গিনীদের উপর। এই কারণেই সম্প্রতি মহিলাদের সাহায্যার্থে আলাদা হেল্পলাইন নম্বর চালু হয়েছে বলে জানিয়েছিলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। ১০০-র পাশাপাশি 1800120820050 এবং 18001024040 নম্বরে ফোন করেও অভিযোগ জানানো যাবে।

আরও পড়ুন: ‘বাংলা আমার’- এক ঝাঁক তারকা নিয়ে টলিউডের ঘরবন্দি গান, সঙ্গে চমক মমতা

Gmail 2

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest