৯ মাসের শিশুসহ ৫ জনের দেহে করোনা, রাজ্যে এক ধাক্কায় আক্রান্তের সংখ্যা বেড়ে ১৫

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কলকাতা: রাজ্যে এক ধাক্কায় বাড়ল আক্রান্তের সংখ্যা। এবার করোনার সংক্রমণ মিলল ৯ মাসের শিশু-সহ ৫জনের শরীরে। জানা যাচ্ছে, বিদেশ ফেরৎ একজনের সংস্পর্শে আসে ওই পরিবার। আক্রান্ত ৫ জন একই পরিবারের সদস্য। আক্রান্তদের মধ্যে ৯ মাসের শিশু কন্যাসহ একজন ৬ বছরের শিশু ও ১১ বছরের কিশোরও রয়েছে। সূত্রের খবর তেহট্টের বাসিন্দা এই পরিবার। ১৬ মার্চ দিল্লিতে একটি নিমন্ত্রণে যায় ওই পরিবার। ইংল্যান্ড ফেরত এক আত্মীয়ও উপস্থিত ছিলেন সেই অনুষ্ঠানে। ১৭ মার্চ ওই প্রবাসী যুবক অসুস্থ বোধ করেন। রাম মনোহর লোহিয়া হাসপাতালে তাকে ভর্তি করা হয়। তার রিপোর্টও পজেটিভ আসে।

আরও পড়ুন: এখন ঠেকানো গেলেও প্রতি শীতেই ছড়াবে করোনাভাইরাস! আশঙ্কা বিজ্ঞানীদের

ঘটনার পরই পরিবারের সকলকে রাখা হয় হোম আইসোলেশনে। কিন্তু তেহট্টের এই পরিবার কথা শোনেননি। স্বাস্থ্যভবন সূত্রে খবর, দিল্লির বিমানেই তেহট্টে ফিরে আসেন তাঁরা। এরপর হঠাৎই অসুস্থ হন এই পরিবারের এক বছর ৪৫-এর মহিলা। সে চিকিৎসকের কাছে গেলেই বিষয়টি জানাজানি হয়। তড়িঘড়ি ব্যবস্থা নেয় স্বাস্থ্যভবন। সঙ্গে সঙ্গে সকলকে আইসোলেট করা হয়। আগামীকাল সবমিলিয়ে মোট ২০জনকে কলকাতায় চিকিৎসার জন্য আনা হচ্ছে। রাজ্য জানাচ্ছে, এই পরিবারের কথা দিল্লি থেকে জানানো হয়নি। এ বিষয়ে  কোনও খবরই পায়নি স্বাস্থ্য ভবন।

আরও পড়ুন: লালারসে ঘুড়ে বেড়াচ্ছে করোনা ভাইরাস, প্রথম ছবি মিলল পুণের পরীক্ষাগারে

লকডাউন ঘোষণার পর ৩দিন হতে চলল। এখনও পর্যন্ত দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭২৪। মৃতের সংখ্যা ১৭। শেষ ২৪ ঘণ্টায় চারজনের মৃত্যু হয়েছে, আক্রান্ত হয়েছেন নতুন করে পঁচাত্তর জন।গোষ্ঠীসংক্রমণ ঠেকাতে রাজ্যগুলোকে  একশো শতাংশ লকডাউন নিশ্চিত  করার আবেদন জানিয়েছে কেন্দ্র।  তবে, দেশে আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ছেষট্টি জন রোগী।  রাজস্থানের তিলওয়াড়ায় এক করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে। এই মুহূর্তে দেশের মধ্যে কেরলে আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি। কেরলে করোনায় আক্রান্ত একশো সাইত্রিশ জন। তবে, এই রাজ্যে এখনও কোনও মৃত্যুর খবর নেই।

আরও পড়ুন: করোনায় আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন, রয়েছেন আইসোলেশনে

Gmail 7

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest