৪ মে থেকে দেশে চালু হবে উড়ান, বাছাই রুটে বুকিং শুরু এয়ার ইন্ডিয়ার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নয়াদিল্লি: লকডাউনের জন্য এতদিন বন্ধ থাকলেও অবশেষ ফের বুকিং শুরু হল এয়ার ইন্ডিয়ার বিমানের টিকিটের ৷ দেশের রাষ্ট্রায়ত্ত্ব বিমানসংস্থার তরফে জানানো হয়েছে, আগামী ৪ মে থেকে পুনরায় শুরু হবে ডোমেস্টিক বিমানযাত্রা ৷ ১ জুন থেকে আন্তর্জাতিক রুটেও যাত্রী বিমান পরিষেবা শুরু করবে এয়ার ইন্ডিয়া ৷ 

আরও পড়ুন:  করোনাতেও ‘পাক-সন্ত্রাস’ অব্যাহত, কাশ্মীরে জঙ্গি হানায় শহিদ ৩ CRPF জওয়ান

যাত্রীবাহী বিমান না চালানো হলেও চিকিৎসা পরিষেবার স্বার্থে সামগ্রি নিয়ে আন্তর্জাতিক ক্ষেত্রে কার্গো বিমান ওঠা নামা করছে। এমনকী চিনেও যাচ্ছে ভারতের কার্গো বিমান। দেশের বিভিন্ন প্রান্তে কার্গো বিমানে করে খাদ্য সামগ্রিও পৌঁছে দেওয়া হচ্ছে। শনিবার সকালেই এয়ার ইন্ডিয়ার কার্গো বিমান চিনের গুয়াংঝউ প্রদেশে গিয়েছে দিল্লি থেকে। জানা গিয়েছে, গত ৪৮ ঘণ্টায় এয়ার ইন্ডিয়ার বি-৭৮৭ বিমান চিনের গুয়াংঝাউ আর হংকং থেকে প্রায় ১৭০টন সংক্রমণ প্রতিরোধে কার্যকরী চিকিৎসার সরঞ্জাম দেশে এনেছে।

বিমান সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, “সারা বিশ্বে চলতে থাকা জরুরি অবস্থার কথা মাথায় রেখে ৩ মে এবং ৩১ মে পর্যন্ত যথাক্রমে দেশের মধ্যে এবং আন্তর্জাতিক সমস্ত গন্তব্যে বিমান পরিষেবা বন্ধ রাখা হবে”। শনিবার থেকে সংস্থার ওয়েবসাইটেও একই তথ্যের উল্লেখ করা হয়েছে।শুক্রবার এক ভিডিও কনফারেন্সিং-এর মাধ্যমে এই কথা জানিয়েছেন অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী হরদীপ সিং পুরি।

আরও পড়ুন:  আক্রান্তদের শরীরে ফের হানা দিতে করোনা, উদ্বেগে স্বাস্থ্য মন্ত্রক

Gmail 1

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest