রাজ্যে আক্রান্ত ৩৪, মৃত ৩- জানালেন মুখ্যসচিব রাজীব সিনহা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কলকাতা: বিকেল সাড়ে ৪টে। রাজ্য সরকারের বিশেষজ্ঞ চিকিত্সকদের কমিটি মেডিক্যাল বুলেটিন প্রকাশ করে জানাল, এই মুহূর্তে করোনায় রাজ্যে মৃত্য়ু হয়েছে ৭ জনের। আক্রান্ত ৫৩ জন। কিন্তু সেই রিপোর্ট মাত্র দেড় ঘণ্টার মধ্যে বদলে গেল!

ছয়টা নাগাদ রাজ্যের মুখ্য সচিব রাজীব সিনহা তড়িঘড়ি সাংবাদিক বৈঠক ডেকে জানিয়ে দিলেন, ৭ জন নয়, মৃত্যুর সংখ্য়া ৩। রাজীব সিনহা দাবি করেন, বাকি ৪ জনের মৃত্যু যে করোনায় হয়েছে প্রমাণ হয়নি। ওনারা অন্যান্য অসুখ নিয়ে ভর্তি হয়েছিলেন। তবে, তাঁরা যে করোনা পজেটিভ এ কথা জানান মুখ্য সচিব। আক্রান্তের সংখ্যাও অনেকটাই কম। এই মুহূর্তে ৩৪ জন করোনা আক্রান্তের চিকিত্সা চলছে বলে জানালেন তিনি।

আরও পড়ুন: লকডাউনের পর জনগণের ঘোরাফেরা ও সংক্রমণ রুখতে আগাম ছক করুন, মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বার্তা প্রধানমন্ত্রীর

এক্ষেত্রে প্রশ্ন করা হয়, তাহলে যাঁরা অন্য অসুখে মারা গেলেন বলে মনে করা হচ্ছে, তাঁদের দেহ কি সাধারণ উপায়েই সৎকার হয়েছে? পরিবারের হাতে সরাসরি দিয়ে দেওয়া হয়েছে মরদেহ? তা অবশ্য করা হয়নি বলেই জানান মুখ্যসচিব। পাশাপাশি, মুখ্যসচিব বলেন এই মুহূর্তে রাজ্যে করোনা পজিটিভ ৩৪ জন। বিশেষজ্ঞরা বলছেন, “এই মুহূর্তে করোনা পজিটিভ ৩৪ জন”—এই কথাটির অর্থ, এই মুহূর্তে করোনাভাইরাস অ্যাকটিভ রয়েছে বা সক্রিয় রয়েছে ৩৪ জনের শরীরে। অর্থাৎ যাঁরা সেরে গেছেন, তাঁদের করোনা আক্রান্ত বলে ধরা হচ্ছে না।

আরও পড়ুন: আগামীকাল সকালে ন’টায় দেশবাসীকে বার্তা দেবেন নমো, তুঙ্গে কৌতূহল

মুখ্যসচিবও তেমনটাই দাবি করেন। তিনি জানান, যাঁদের দ্বিতীয় পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এসেছে, তাঁদের আর করোনা আক্রান্ত বলে ধরা হচ্ছে না। অর্থাৎ যাঁরা সেরে উঠছেন, তাঁদের সংখ্যাটা বাদ পড়েছে মোট আক্রান্তের সংখ্যা থেকে।স্বাস্থ্য ভবন শেষ জানিয়েছিল আক্রান্তের সংখ্যা ৩৭। তার মধ্যে তিন জন সেরে উঠে বাড়ি ফিরে গেছেন । সেই হিসেবেই সম্ভবত মুখ্যসচিব জানিয়েছেন, ৩৪ জন এই মুহূর্তে করোনা পজিটিভ। সেই সঙ্গে তিনি এ-ও বলেন, তিনি যেটা বলছেন সেটাই চূড়ান্ত। তবে গত ২৪ ঘণ্টায় নতুন করে কতজনের শরীরে করোনা সংক্রমণ ধরা পড়েছে, সেবিষয়ে কিছু বলেননি মুখ্যসচিব।

মুখ্যসচিব এ দিন যা বলেছেন, সেই কথাই বুধবার সাংবাদিক বৈঠকে বলেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানিয়েছিলেন, রাজ্যে সব মৃত্যু করোনায় নয়। মুখ্যমন্ত্রী ওই দিন বলেন, ‘‘তিন জনের মৃত্যুর নিশ্চয়তা মিলেছে। বাকিগুলোর নিশ্চয়তা মেলেনি।’’

আরও পড়ুন: করোনা-ঝড়ে তছনছ মার্কিন যুক্তরাষ্ট্র,স্পেন ও ইংল্যান্ড, বিশ্বে ৪৭ হাজার ছাড়াল মৃত্যু

Gmail

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest