৩১ মার্চ পর্যন্ত বাতিল মেল,এক্সপ্রেস,প্যাসেঞ্জার,লোকাল-সহ সমস্ত রকম ট্রেন, বন্ধ মেট্রোও

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নয়াদিল্লি: ৩১ মার্চ পর্যন্ত দেশ জুড়ে সমস্ত যাত্রীবাহী ট্রেন পুরোপুরি বন্ধ রাখার সিদ্ধান্ত নিল কেন্দ্র। রেল মন্ত্রকের তরফে জানানো হয়েছে, ৩১ মার্চ পর্যন্ত মেল, এক্সপ্রেস, প্যাসেঞ্জার, লোকাল-সহ সমস্ত রকম ট্রেন পরিষেবা বন্ধ থাকবে। আজ মধ্যরাতের পর থেকে বন্ধ হয়ে যাচ্ছে কলকাতার মেট্রো পরিষেবাও।

আরও পড়ুন: BREAKING: চলছে জনতা কারফিউ, তারই মধ্যে দিল্লির শাহিনবাগে পেট্রল বোমা হামলা

রেলের ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘‘করোনাভাইরাসের সংক্রমণ ব্যাপক আকারে ছড়িয়ে পড়ায় সমস্ত মেল, এক্সপ্রেস ও প্যাসেঞ্জার ট্রেন বাতিল করা হল। তবে কলকাতা ও শহরতলিতে এখনও লোকাল ট্রেন চলছে। পাশাপাশি কলকাতা মেট্রো ও ইস্ট-ওয়েস্ট মেট্রোও চলছে। আজ মধ্যরাত পর্যন্ত চলার পর সেগুলিও বন্ধ করে দেওয়া হবে। বন্ধ থাকবে আগামী ৩১ মার্চ মধ্যরাত পর্যন্ত।’’

Gmail 6

 

 

 

 

তবে পন্য পরিষেবা অর্থাৎ মালগাড়ির ক্ষেত্রে কোনও পরিবর্তন হচ্ছে না। সেগুলি চলবে। অন্য দিকে আজ রবিবার ভোর চারটের আগে যে সব এক্সপ্রেস বা মেল ট্রেন যাত্রা শুরু করেছে, সেগুলি গন্তব্যে পৌঁছনোর পরেই যাত্রা থামাবে।

আরও পড়ুন: আজ থেকে এক সপ্তাহ আন্তর্জাতিক উড়ান বন্ধ কলকাতা বিমানবন্দরে, ডোমেস্টিক বিমান পরিষেবাতেও কাটছাঁট

জনতা কার্ফুর জন্য় এমনিতেই রবিবার সমস্ত প্যাসেঞ্জার ট্রেন বাতিল করে দেওয়া হয়েছে। বাতিল হয়েছে বহু দূরপাল্লার ট্রেনও। লোকাল ট্রেনের সংখ্যা কমিয়ে দেওয়া হয়েছে উল্লেখযোগ্য হারে। শুধুমাত্র দূরপাল্লার যে ট্রেনগুলি যাত্রা শুরু করেছিল, সেগুলি চলেছে রবিবার। তার মধ্যেই দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৩০০ ছাড়িয়ে গিয়েছে। বেড়ে হয়েছে ৩২৪।  ভাইরাসের সংক্রমণ রুখতে একাধিক রাজ্যে আংশিক ‘লকডাউন’ শুরু হয়েছে। এই পরিস্থিতিতে সংক্রমণ আরও ছড়িয়ে পড়া আটকাতেই এ বার দেশের লাইফলাইন ট্রেন পরিষেবাকেই পুরোপুরি বন্ধ করে দেওয়ার ঘোষণা করা হল।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest