করোনা এবং নরেন এসেছে দেশ ও বিশ্বকে শিক্ষা দিতে!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

প্রদীপ আচার্য:

করোনা এসেছে শিক্ষা দিতে। ঠিক নরেনের মতই। ভুল ব্যাখ্যা করবেন না। আমি নরেন মানে বিলের কথা বলছি। আমাদের প্রধানমন্ত্রীর কথা নয়। ঠাকুর রামকৃষ্ণ বলেছিলেন নরেন শিক্ষা দেবে। মাঝে মাঝে মনে হয় ঠাকুর কি সত্যিই বিবেকানন্দের জন্য একথা বলেছিলেন নাকি নরেন্দ্র দামোদর দাস মোদির আগমনের আগাম খবর তাঁর কাছে ছিল! ভগবান জানে!

আরও পড়ুন: এপ্রিল ফুল দিবসে করোনা নিয়ে ভুয়ো গুজব রটালে কঠিন শাস্তি, কেন্দ্রকে নির্দেশ সুপ্রিম কোর্টের

ঠাকুর বলেছিলেন টাকা মাটি, মাটি টাকা। মোদিও সে কথা হাতে- কলমে বুঝিয়ে দিয়েছেন নোটবন্দির মাধ্যমে। উনি দূরদর্শী। সবে তো দেশে লকডাউন শুরু হল। উনি এই কাজ আগেই শুরু করেছেন কাশ্মীরে। বহু মাস অবরুদ্ধ ছিল কাশ্মীরীরা। ভক্তরা বলতে পারেন উনি সবকা বিকাশে বিশ্বাসী। সে কারণেই এবার সবার জন্য লকডাউন। তাছাড়া এই করোনা কোন ছার্। মোদীজি পাকিস্তানকে সবক শিখিয়েছেন। আর এ কোন করোনা! দু’ঘোঁট গোমূত্র চুমুকে মেরে দিন। ব্যাস সেরে যাবে সব। ভাইরাসের ‘ভ’ পর্যন্ত থাকবে না। কথা বিশ্বাস না হলে রামদেবকে জিজ্ঞাসা করুন। আর যদি যুক্তিবাদী হন তাহলে ইংরেজিতে সদ্গুরুর কাছেও জানতে পারেন।

এটা প্রাচীন ভারতীয় চিকিৎসা। সবাই যতই হ্যাটা কর। গোমূত্র ছাড়া কোনও উপায় নেই। সে কারণেই তো আগাম গরু নিয়ে মোদিজী কাজ শুরু করে দিয়েছিলেন।গোমূত্র লাগবে অনেক। প্রশ্ন হল বিদেশেও তো গরু রয়েছে , তারা কি সবাই ডায়পার পড়ে থাকে? তাহলে ওরা গরুর মূত্র পাবেনাই বা কেন?

আরও পড়ুন: আতঙ্কের মধ্যেই সুখবর! সেরে উঠেছেন বাংলার ৩ করোনা রোগী, আজই ছুটি হতে পারে বেলেঘাটা ID থেকে

চুপ। এটা আস্থার প্রশ্ন। সংস্কারি মিডিয়াও আজকাল আস্থায় বিশ্বাসী। যুক্তিতে নয়। আদালতও চলছে আস্থায়। এটা সবাই জানে এই ব্রিটিশ আর বাবরের বাচ্চারা না এলে এদেশে বৈদিক চিকিৎসা থেকে যেত। গোমূত্র দিয়ে কত রোগ যে ভালো হয় আপনারা জানেন? কোনও ধারণা আছে? জিজ্ঞাসা করুন প্রজ্ঞা সিং ঠাকুরকে। ওর ক্যান্সার পর্যন্ত ভালো করে দিয়েছে গোমূত্র! কেন, বিশ্বাস হল না তো। ওঁকে যে ডাক্তার অপারেশন করেছিল তাঁর কথাই আপনাদের কাছে বড় হয়ে গেল। এটা ঠিক যে, ওঁর স্তনে অপারেশন হয়েছিল। তাতে কি ? বলছি অপারেশন কি গরুতে করেছিল, নাকি ডাক্তার? ভুল হয়েছে ফের। এতো আস্থার কথা! আস্থায় প্রশ্ন হয় না বেকুফ!

তাহলে উপায়! কিচ্ছু নয়।মোদীজির ওপর বিশ্বাস রাখ। গোমূত্রে আস্থা রাখ। তারপর দেখ কিভাবে পাকিস্তান জব্দ হয়।ওখানে তো মেলেচ্ছগুলো গোশালা বানাইনি। ফলে গোমূত্রের জন্য ওদের মোদীজির পায়ে পড়তে হবে। আর কটা মাত্র দিন! বলছি, মাত্র একটা প্রশ্ন কি করতে পারি? বলছি, ওরা যদি অন্য দেশ থেকে গোমূত্র নেয় তাহলে সুবিধা কোথায়। আরে, মূর্খ অজ্ঞানী, দেশি গরুর মুত্রেই একমাত্র বিনাশ হতে পারে করোনা। দেশি গাই আমাদের মা। তাই মায়ের মূত্রই লাগবে, বিদেশী গরু মানে আন্টির মূত্রে হবে না। এই হল সোজা কথা।

আরও পড়ুন: জেনারেল ওয়ার্ডে করোনা আক্রান্ত! ‘লক’ করা হতে পারে হাওড়া জেলা হাসপাতাল

Gmail 7

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest