নিজের আঁকা ছবি বিক্রি, পথকুকুর ও গৃহহীনদের খাওয়ানোর টাকা তুলছে ফারহার মেয়ে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ওয়েব ডেস্ক: করোনা মোকাবিলায় দেশজুড়ে লকডাউন চলছে। গত ২৫ মার্চ দেশব্যাপী লকডাউনের ঘোষণা করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রাথমিক ভাবে ঠিক হয় ২১ দিন অর্থাৎ তিন সপ্তাহের জন্য জারি থাকবে লকডাউন। ১৪ এপ্রিল সেই মেয়াদ শেষ হওয়ার কথা। তার মধ্যেই বেশ কয়েকটি রাজ্য ঘোষণা করেছে লকডাউনের মেয়াদ বাড়াতে চলেছে তারা।

আরও পড়ুন: লকডাউনে আয় বন্ধ, পাঁচ সন্তানকে নিয়ে গঙ্গায় ঝাঁপ মহিলার

এই অবস্থায় মানুষের পাশাপাশি সমস্যায় পড়েছে রাস্তায় ঘুরে বেড়ানো জীবজন্তুরাও। অন্যান্য সময় তবু পথচলতি লোকজন কুকুর-বিড়াল বা গরুকে খেতে দেন। কিন্তু এখন লকডাউনের সময় রাস্তায় তো লোকই নেই। তাই কে আর কাকে কে খেতে দেবে। তবে এর মধ্যেও সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন ছবি বা ভিডিওতে দেখা গিয়েছে রাস্তার কুকুর-বেড়ালদের খাওয়ার দিতে এগিয়ে এসেছেন অনেকেই। কেউ বা একা কারও ক্ষেত্রে ব্যাপারটা হচ্ছে কোনও সংগঠনের মাধ্যমে। মুখে মাস্ক, হাতে গ্লাভস—সমস্ত সুরক্ষা নিয়েই একফাঁকে রাস্তায় এসে ওই অবলা জীবগুলোকে পেট ভরে খাইয়ে যাচ্ছেন বিভিন্ন এনজিও-র ভলান্টিয়াররা। ব্যক্তিগত ভাবেও এগিয়ে এসেছেন পশুপ্রেমীরা।

আরও পড়ুন: HDFC’র শেয়ার কিনল চিন, উদ্বেগ প্রকাশ রাহুল গান্ধীর

ফারহা একটি ভিডিও শেয়ার করেছেন। যেখানে তাঁর মেয়ে অন্যাকে দেখা গিয়েছে, মন দিয়ে বাড়ির পোষ্যটির ছবি আঁকতে। ফারহা জানিয়েছেন, ছবি এঁকে ইতিমধ্যেই ৭০ হাজার টাকা সংগ্রহ করে ফেলেছে ছোট্ট অন্যা। প্রতিটি ছবি ১ হাজার টাকায় বিক্রি করছে এই খুদে। যাঁরা অন্যার ছবি কিনছেন তাঁদের সকলকে ধন্যবাদও জানিয়েছেন বলিউড পরিচালক।

https://www.instagram.com/p/B-1GCWFnakX/

ফারহা খানের এই পোস্টটির নিচে ছোট্ট অন্যার প্রশংসা করেছেন অনেকেই। এমনকী, খুদের এই মানবিক প্রয়াস তাক লাগিয়ে দিয়েছে টেনিস তারকা সানিয়া মির্জা, জোয়া আখতার, সমিতা শেট্টি থেকে তাহিরা কাশ্যপের মতো-তারকাদেরও। তবে শুধু যে প্রশংসা করেছেন সকলে তাও কিন্তু নয়! ছোট্ট অন্যার পেইন্টিংয়ের খদ্দেরও হয়েছেন অনেকে। যেমন, অন্যার এই মানবিক প্রয়াসে উৎসাহ জোগাতে ছবি কিনেছেন অভিনেত্রী অদিতি রাও হায়দারিও। এমনকী, নিজে সেই ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে সকলকে আরজিও জানিয়েছেন অন্যার পাশে দাঁড়ানোর জন্য।

আরও পড়ুন: পাশ দিয়ে যাচ্ছে করোনা সংক্রমিত ব্যক্তি? জানিয়ে দেবে এই মোবাইল অ্যাপ!

প্রসঙ্গত, ২০০৪ সালে পরিচালক, সম্পাদক শিরিস কুন্দ্রাকে বিয়ে করেন ফারহা খান। ২০০৮ সালে একসঙ্গে তিন সন্তানের জন্ম দেন ফারহা। দুই কন্যার নাম রাখেন দিভা ও অন্যা এবং পুত্র সন্তানের নাম রাখেন সিজার।

Gmail 1

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest