‘জনতা কার্ফু’-তে চলবে না লোকাল, দূরপাল্লা ও প্যাসেঞ্জার ট্রেন, জারি বিজ্ঞপ্তি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নয়াদিল্লি: মহামারি করোনায় ত্রস্ত গোটা বিশ্ব। সংক্রমণ রুখতে ইউরোপের একাধিক দেশে চলছে লক ডাউন। ফ্রান্স, ইটালি, জা্র্মানির রাস্তা যেন শ্মশান। ভারতে সরকারিভাবে লক ডাউন ঘোষণা করা হয়নি ঠিকই কিন্ত অনেকেই বাড়ি থেকে বের হচ্ছেন না। তবে চিকিৎসক মহলের দাবি, দেশে এখনও সমষ্টিগত সংক্রমণ ছড়ায়নি। তবে চরম সতর্কতামূলক ব্যবস্থা নিয়েছে কেন্দ্র ও রাজ্য সরকার। তারপরেও বাড়ছে আক্রান্তে সংখ্যা। এপর্যন্ত দেশে মৃতের সংখ্যা ৪।

করোনাভাইরাস সংক্রমণের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে আগামী ২২ মার্চ, রবিবার দেশজুড়ে জনতা কার্ফু পালন করার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ওই দিন রেল পরিষেবায় বেশ কিছু শর্ত আরোপ করেছে প্রশাসন। এই বিজ্ঞপ্তি জারি করেছে ভারতীয় রেল।

আরও পড়ুন: Coronavirus Queries: এই নম্বরে হোয়াটস্যাপ মেসেজ করলেই মিলবে উত্তর

train 3

 

  • রবিবার সকাল ৭টা থেকে রাত ৯টা পর্যন্ত জনতা কার্ফু।
  • জনতা কার্ফুর কারণে শনিবার মধ্যরাত থেকে রবিবার রাত ১০টা পর্যন্ত বন্ধ থাকবে সমস্ত প্যাসেঞ্জার ট্রেন চলাচল।
  • যে সমস্ত ট্রেন এই সময়ের আগে রওনা দিয়ে রবিবার সকাল ৭টায় চলন্ত অবস্থায় থাকবে, তাদের গন্তব্যে পৌঁছতে দেওয়া হবে। বিভাগীয় রেল কর্তৃপক্ষকে অনুরোধ জানানো হয়েছে, যে সমস্ত ট্রেন ফাঁকা অবস্থায় ছুটবে, তাদের নিকটবর্তী স্টেশনে থামিয়ে দিতে নির্দেশ দেওয়া হয়েছে কর্তৃপক্ষকে।
  • গুরুত্বপূর্ণ স্টেশনগুলির উপরে নজর রাখবে বিভাগীয় রেল কর্তৃপক্ষ। প্রয়োজনে অতিরিক্ত ট্রেনের ব্যবস্থা করে যাত্রীদের ভিড় সরাতে পদক্ষেপ করবে রেল কর্তৃপক্ষ।
  • ট্রেন বাতিল হওয়ার জেরে টিকিটের দাম ফেরত পেতে যাত্রীরা যাতে নাকাল না হন, তা সুনিশ্চিত করবে রেল।
  • সফরকালীন চলন্ত ট্রেন থেকে কোনও স্টেশনে নামা যাত্রীরা সেই স্টেশনেও বিশ্রামাগারে থাকতে চাইলে তাঁদের ওয়েটিং রুম, ওয়েটিং হলে থাকার ব্যবস্থা করবে রেল। তবে সেখানে বাড়তি ভিড় এড়ানো হবে। অপেক্ষারত যাত্রীদের পানীয় জল এবং অর্থের বিনিময়ে খাদ্যের ব্যবস্থা করবে রেল।
  • রবিবার থেকে বন্ধ আইআরসিটিসি-র সমস্ত স্টল। জনতা কার্ফুর দিন রাজধানী, শতাব্দী ও দুরন্ত ছাড়া কোনও ট্রেনে খাবার সরবরাহ করবে না আইআরসিটিসি।
  • জনতা কার্ফুর জেরে রবিবার সকাল থেকে শহরতলিতে চলবে নামমাত্র ট্রেন।

Gmail 5

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest