কিম জং উন বেঁচে আছেন? খোলসা করল দক্ষিণ কোরিয়া

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সোল: উত্তর কোরিয়ার একনায়ক শাসক কিম জং উন কি মারা গিয়েছেন? নাকি বেঁচেই আছেন? এই নিয়ে বিশ্বজুড়ে জল্পনার শেষ নেই৷এবার দক্ষিণ কোরিয়ার তরফে দাবি করা হল, উত্তর কোরিয়ার নেতা কিম জং উন জীবিত রয়েছেন এবং সুস্থ আছেন।

আরও পড়ুন:  চার মাস পর আজ প্রথম করোনামুক্ত উহান, নেই কোন রোগী

দক্ষিণ কোরিয়ার শীর্ষ বিদেশ নীতি উপদেষ্টা মুন চুং ইন জানিয়েছেন, ‘আমাদের সরকারের অবস্থান স্থির। কিম জং উন জীবিত আছেন এবং সুস্থ আছেন। গত ১৩ এপ্রিল থেকে উনি উনসান অঞ্চলে রয়েছেন।’ প্রসঙ্গত, ১৫ এপ্রিল পিতামহের জন্মদিনের উদযাপনে তিনি উপস্থিত না থাকার পরই শুরু হয় তাঁকে ঘিরে নানা জল্পনা। উত্তর কোরিয়ার সরকারি সংবাদমাধ্যম KCNA-এর দাবি অনুযায়ী তাঁকে শেষ দেখা গিয়েছিল ১১ এপ্রিল পলিটব্যুরোর একটি বৈঠকে।

অন্যদিকে দক্ষিণ কোরিয়ার অনলাইন নিউজপেপার Daily NK-তে প্রকাশিত একটি রিপোর্টে দাবি করা হয়েছে অত্যধিক ধূমপান, ওবিসিটি এবং কাজের চাপের কারণেই হৃদযন্ত্রের সমস্যা দেখা দিয়েছিল, যার কারণে চিকিত্‍সা চলছিল হিয়াংসান কাউন্টির একটি রিসর্টে। এও দাবি করা হয়েছে কিমের শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় চিকিত্‍সকের দল ১৯ এপ্রিল ফিরে এসেছে পিয়ংইয়াং-এ।হার্ট সার্জারি হয়েছিল তাঁর৷

কিমের শারীরিক অসুস্থতার খবর ফুত্কারে উড়িয়ে দেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। কিন্তু কিমের সঙ্গে তাঁর শেষ কবে কথা হয়েছিল, তা নিয়ে মন্তব্য করতে চাননি মার্কিন প্রেসিডেন্ট। নর্থ কোরিয়ার উপর নজরদারি রাখা গোয়েন্দাদের প্রকাশিত উপগ্রহ চিত্র বলছে অন্য কথা। সেখানে দেখা যাচ্ছে গত ২১ এপ্রিল থেকে ২৩ এপ্রিল দেশের পূর্ব উপকূলের সৈকত শহরের স্টেশনে দাঁড়িয়ে কিমের ব্যক্তিগত ট্রেন।

আরও পড়ুন:  দীর্ঘ হচ্ছে করোনার ছায়া! বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ছাড়াল ২ লক্ষ, আক্রান্ত ২৯ লাখেরও বেশি

Gmail 3

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest