Apple Tree: দাদা-ভাইয়ের সম্পর্কের মোড় ঘুরিয়ে দিল করোনা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ওয়েব ডেস্ক: নানান পারিবারিক কারণ ও মনোমালিন্যে দুই ভাইয়ের কথা হয়নি বহু বছর। বর্তমানে দুজনে পৃথিবীর দুই প্রান্তে থাকেন। সময় এগিয়েছে, বয়স বেড়েছে দুজনেরই। দুজনেই এখন প্রবীণ নাগরিকের মধ্যে পড়েন। তবে লকডাউনে ঘরবন্দি ছোট ভাইয়ের ভীষণ মনে পড়ছে দাদাকে। এমনই একটা অবেগঘন বিষয় নিয়েই তৈরি হয়ে উইন্ডোজ প্রোডাকশনের লকডাউন শর্টস-এর তৃতীয় শর্ট ফিল্ম অ্যাপেল ট্রি।

‘হিং’, ‘রূপকথা’র পর রবিবার বিকেল ৫টায় মুক্তি পেয়েছে উইন্ডোজ প্রোডাকশন-এর শর্ট ফিল্ম অ্যাপেল ট্রি। লকডাউন, করোনা সংক্রমণ-কে বিষয় করেই এই আবেগঘন ছবি বানিয়ে ফেলেছেন শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায়। 

আরও পড়ুন:  লকডাউনের মধ্যে শুরু হল JioMart পরিষেবা, অর্ডার করতে পারবেন WhatsApp থেকে

লকডাউন  পিরিয়ডে উইনডোজের বানানো নতুন শর্টফিল্মটি যেন ইমোশনাল রোলারকোস্টার। ছবির নাম ‘অ্যাপল ট্রি’। একটা আপেল গাছ কে কেন্দ্র করেও এত সুন্দর গল্প বলা যায় তবে? ছবির গল্প লিখেছেন জিনিয়া সেন। অভিনয়ে ধ্রুবজ্যোতি নন্দী এবং অনুপা ঠাকুরতা। ব্যাকগ্রাউন্ড স্কোরে রয়েছেন প্রবুদ্ধ বন্দ্যোপাধ্যায়। সম্পাদনার দায়িত্ব সামলেছেন মলয় লাহা।

দেখুন সেই শর্টফিল্ম:

ছবির প্রথমেই ‘সত্য ঘটনা অবলম্বনে’ লেখাটি মন খারাপের গন্ধ বয়ে আনে। প্রশ্ন জাগে, পরিবারের গুরুত্ব কী এবং কতটা লকডাউন না হলে  আদৌ বুঝতে পারতাম আমরা? স্পষ্ট উচ্চারণে ভয়েসওভার, মেদহীন এই ছোট ছবিটি উইন্ডোজের লকডাউন শর্টস সিরিজের এখন পর্যন্ত সেরা।

দাদা-ভাইয়ের এই গল্প ভীষণ কমন। আনকমন ফ্যাক্টর এর উপস্থাপন। যা লকডাউনেও নিখুঁত ভাবে করে দেখাল ইউন্ডোজ প্রোডাকশন। এই নিয়ে তিনটি ছোট ছবি দর্শকদের উপহার দিল প্রযোজনা সংস্থা। তিনটিই মানব জীবন থেকে উঠে আসা অতি জানা কথা। ছোট-বড় সমস্ত ছবিতে চেনা গল্পকে সহজ ভাষায় বলাটাই উইন্ডোজ এবং নন্দিতা রায়-শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের মুন্সিয়ানা। এই গল্পেও তার ব্যতিক্রম হয়নি।

আরও পড়ুন:  টিকটক বিতর্কের মাঝেই মায়ের সঙ্গে ইফতারের ছবি পোস্ট করলেন নুসরত

Gmail 3
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest