আই লিগ চ্যাম্পিয়ন মোহনবাগান, সিদ্ধান্ত লিগ কমিটির

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কলকাতা: মোহনবাগানই এ বারের আই লিগ চ্যাম্পিয়ন।শনিবার লিগ কমিটি এই সিদ্ধান্তই নিল। বল এখন ফেডারেশনের একজিকিউটিভ কমিটির কোর্টে।

শনিবার ভিডিও কনফারেন্সিং—এর মাধ্যমে বৈঠকে বসেছিলেন লিগ কমিটির কর্তারা। সেখানে করোনার কারণে থমকে থাকা লিগগুলোর ভবিষ্যৎ নিয়ে আলোচনা হয়। বৈঠকে কমিটির সব সদস্যই মেনে নেন যে চলতি মরশুমে আর কোনও ম্যাচ হওয়া সম্ভব নয়। তাই লিগ কমিটি ফেডারেশনের কার্যকরী কমিটির কাছে মরশুম শেষ করে দেওয়ার জন্য প্রস্তাব পাঠিয়েছে। 

আরও পড়ুন:  করোনাতেও ‘পাক-সন্ত্রাস’ অব্যাহত, কাশ্মীরে জঙ্গি হানায় শহিদ ৩ CRPF জওয়ান

চার ম্যাচ বাকি থাকতেই পয়েন্টের দিক থেকে মোহনবাগান বাকিদের ধরা ছোঁয়ার বাইরে চলে গিয়েছিল। ১৬ ম্যাচ থেকে সবুজ-মেরুন-এর সংগ্রহ ছিল ৩৯ পয়েন্ট। লিগের বাকি ম্যাচগুলো হলেও কোনও দলের পক্ষেই মোহনবাগানকে টপকানো সম্ভব নয়।মোহনবাগানকে চ্যাম্পিয়ন ঘোষণা করার পাশাপাশি আই লিগের বাকি ম্যাচগুলোও বাতিল করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে লিগ কমিটির মিটিংয়ে। করোনা উদ্ভুত পরিস্থিতিতে ১৪ মার্চ স্থগিত হয়ে যায় আই লিগ। তার পর আই লিগের বল আর গড়ায়নি মাঠে।

প্রাণঘাতী ভাইরাসের প্রকোপে আই লিগ বন্ধ হওয়ার আগেই খেতাব নিশ্চিত করে ফেলেছিল মোহনবাগান। চ্যাম্পিয়ন দল বাদ দিয়ে আই লিগের বাকি পুরস্কার মূল্য অর্থাৎ এক কোটি ২৫ লক্ষ টাকা দশটা দলের মধ্যে ভাগ করে দিতে বলা হয়েছে। চলতি মরসুমে কোনও দলের অবনমন হচ্ছে না। আগামী সপ্তাহে বৈঠকে বসবে এআইএফএফ কার্যকরী কমিটি। সেখানেই শিলমোহর পড়তে পারে লিগ কমিটির প্রস্তাবের উপর ভিত্তি করে।

আরও পড়ুন:  শিলা কি জাওয়ানি’তে জমিয়ে নাচলেন ডেভিড ওয়ার্নার, শেয়ার করলেন সেরা আইপিএল মুহূর্ত

Gmail 1
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest