বাঙালি নারী ও বঙ্গ সংস্কৃতিকে অসম্মানের অভিযোগ, ‘গেন্দা ফুল’- এর বিরুদ্ধে দায়ের এফআইআর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ওয়েব ডেস্ক: ফের বিতর্ক ও বিপাকে বাদশার ‘গেন্দা ফুল’। মিউজিক ভিডিয়ো গেন্দা ফুল’-এ বঙ্গ নারী ও সংস্কৃতিকে অসম্মান করা হয়েছে। এই অভিযোগে বাদশা সহ ‘গেন্দা ফুল’ অ্যালবামের প্রযোজক, পরিচালক ও খ্যাতনামা একটি মিউজিক কোম্পানির বিরুদ্ধে অভিযোগ দায়ের করল স্বেচ্ছাসেবী সংস্থা আত্মদীপ।

আরও পড়ুন: ‘সময় থাকতে ভাবা হয়নি’, নমোর ডাকা করোনা-বৈঠকে যোগ দেবে না তৃণমূল

শনিবার উত্তর ২৪ পরগনার বীজপুর থানায় এই অভিযোগ দায়ের করা হয়েছে বলে ‘আত্মদীপ’-এর পক্ষ থেকে জানানো হয়েছে। এবিষয়ে ‘আত্মদীপ’ সভাপতি প্রসূন মৈত্র জানান, ”ওরা যে গেন্দা ফুল নাম দিয়ে ভিডিয়ো অ্যালবাম করেছে, তাতে ধুনুচি নাচ ও বাঙালি মহিলাদের খুব অশ্লীলভাবে তুলে ধরা হয়েছে। এই বিষয়ে আমি প্রথমে বাদশাকে টুইটারে সতর্ক করেছিলাম। বলেছিলাম, আপনাকে ক্ষমা চাইতে হবে, না হলে আপনার বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেব। তবে বাদশা এখনও পর্যন্ত ক্ষমা চাননি। তাই আমাদের পক্ষ থেকে আজ (শনিবার) থানায় FIR করা হয়েছে। এর জন্য আমরা আইনি পদক্ষেপ যা নেওয়ার নেব। কারণ, গানের ভাষায় যে শব্দ ব্যবহার করা হয়েছে তা কুরুচিকর। এছাড়া মিউজিক ভিডিয়োতে দুর্গা প্রতিমার সামনে আরতিকেও ভীষণই আপত্তিকর ভাবে তুলে ধরা হয়েছে।”

আরও পড়ুন: ‘আপনাদের জন্য আমরা গর্বিত’, করোনায় এয়ার ইন্ডিয়ার লড়াইকে কুর্নিশ পাকিস্তানের

প্রসঙ্গত, বাদশার গেন্দাফুল গানটি মুক্তি পাওয়ার পরই বিতর্কের শিরোনামে ওঠে। গানটিতে বাঙালি লোকশিল্পী রতন কাহারের ‘বড়লোকের বিটি লো’ গানের লাইন ব্যবহার করা হলেও তাঁর নাম দেওয়া হয়নি বলে সরব হন অনেকেই। এর মধ্যে ইনস্টাগ্রাম লাইভে এসে গেন্দা ফুল গান বিতর্ক নিয়ে নিজের বক্তব্য পেশ করেছিলেন বলিউডের র‌্যাপার কিং।

জানা গিয়েছে, শুক্রবার রাতেই রতন কাহারকে ফোন করেন বাদশাহ, দু’জনের মধ্যে নানা কথা হয়। রতন কাহারের কাছে গানও শুনতে চান বাদশাহ। রতন কাহারের সমস্ত ব্যাঙ্ক ডিটেলস জেনে নেন বাদশাহের টিমের সদস্য। সেই সঙ্গে বাদশাহ জানিয়েছেন লক ডাউন মিটলেই রতন কাহারের সঙ্গে দেখা করবেন। একসঙ্গে গান গাইবেন, তৈরি করতে পারেন নতুন মিউজিক ভিডিয়োও। স্বভাবতই জীবনের শেষ বয়সে বাদশাহের মতো শিল্পীর থেকে সম্মান ও আর্থিক সাহায্যের প্রতিশ্রুতি পেয়ে আবেগে কেঁদে ফেলেন রতন কাহার।

আরও পড়ুন: হাইড্রক্সিক্লোরোক্যুইন দ্রুত আমেরিকায় পাঠান প্লিজ, ভারতের থেকে ওষুধ চেয়ে মোদিকে ফোন ট্রাম্পের

Gmail

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest