COVID-19 টেস্ট নেগেটিভ, হাঁফ ছেড়ে বাঁচলেন পাক প্রধানমন্ত্রী

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ইসলামাবাদ: পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের করোনা টেস্টের ফল নেগেটিভ এসেছে। সে দেশের এক নামী সমাজকর্মীর কাছ থেকে সংক্রমণ ছড়ানোর আশঙ্কায় বুধবার প্রধানমন্ত্রীর অনুমতি সাপেক্ষে তাঁর কোভিজ-১৯ টেস্ট করা হয়। পাকিস্তানের স্বাস্থ্যমন্ত্রী রাতে ট্যুইট করে জানিয়েছেন, ইমরান খানের টেস্ট রিপোর্ট নেগেটিভ এসেছে। নিজের ট্যুইটার হ্যান্ডেল থেকে তিনি লেখেন, প্রধানমন্ত্রী ইমরান খানের SARS-CoV-2 টেস্ট করা হয়েছিল। আনন্দের সঙ্গে জানাচ্ছি, রিপোর্ট নেগেটিভ এসেছে।

পাকিস্তানের এক নামী সমাজকর্মীর করোনা পজিটিভ ধরা পড়ার পরেই, প্রধানমন্ত্রীর স্বাস্থ্য নিয়ে উদ্বেগ বাড়ে। কারণ, ইমরান ঘনিষ্ঠ ওই সমাজকর্মী গত সপ্তাহেই ইসলামাবাদে গিয়ে, তাঁর সঙ্গে দেখা করেন। পাকিস্তানের করোনা ত্রাণ তহবিলে মোটা অঙ্কের অর্থ অনুদান দিতেই তিনি ইমরানের কাছে গিয়েছিলেন। তখন করোনার কোনও উপসর্গ ওই সমাজকর্মীর মধ্যে ছিল না। গোল বাধে তাঁর রিপোর্ট পজিটিভ এলে।

ইমরান খানের একটি ঘনিষ্ঠ সূত্র জানাচ্ছে, শওকত খানুম মেমোরিয়াল ক্যানসার হাসপাতালের চিকিত্‍‌সকদের একটি দল পাক প্রধানমন্ত্রীর নমুনা সংগ্রহ করে নিয়ে যায়। বুধবার রাতেই তারা রিপোর্ট জমা দিয়েছে।

আরও পড়ুন:  করোনাত্রাস বাংলাদেশে! মৃত ১২০, ১৪ সদস্যের টিম পাঠাচ্ছে ইন্ডিয়ান আর্মি

পাকিস্তানে এখনও পর্যন্ত করোনায় ২০৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মারা গিয়েছেন ১৭ জন। আক্রান্ত ১০ হাজার ৭২ জন। এর মধ্যে পাকিস্তানের পঞ্জাব প্রদেশে আক্রান্ত ৪,৩৩১ জন, সিন্ধে ৩,৩৭৩ জন, খাইবার-পাখতুনখোওয়ায় ১,৩৪৫ জন, বালোচিস্তানে ৪৯৫ জন, গিলগিট-বালতিস্তানে ২৮৩ জন, ইসলামাবাদে ১৯৪ জন ও পাক অধিকৃত কাশ্মীরে ৫১ জন আক্রান্ত। গোটা পাকিস্তানে বুধবার পর্যন্ত ১ লক্ষ ১৮ হাজার ২০টি টেস্ট হয়েছে। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় ৫,৬৪৭ টি টেস্ট হয়। ইতিমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ২,১৫৬ জন।

আরও পড়ুন:  দু’মাসের জন্য গ্রিন কার্ড ইস্যু বন্ধ, নয়া নীতিতে অভিবাসন আজই সই করবেন ট্রাম্প

Gmail 2
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest