দেশবাসীকে ঘরে আটকে রাখতে রামেই ভরসা কেন্দ্রের! আগামীকাল থেকে দূরদর্শনে ফিরছে ‘রামায়ণ’

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নয়াদিল্লি: করোনাভাইরাসের মোকাবিলায় দেশ জুড়ে ২১ দিনে লকডাউনের ডাক দিয়েছে কেন্দ্রীয় সরকার। অত্যন্ত প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে কাউকে না বেরোনোর নির্দেশ দেওয়া হলেও এখনও অনেকেই সেটা মানতে চাইছেন না।এই পরিস্থিতিতে সবাইকে ঘরে আটকে রাখতে বিখ্যাত একটি সিরিয়ালের পুনঃসম্প্রচার শুরু করছে দূরদর্শন ।

আরও পড়ুন: চিন, ইটালিকেও ছাপিয়ে গেল আমেরিকা! আক্রান্ত বেড়ে ৮৫ হাজার, মৃত ১৩০০

দূরদর্শনের এক সময় অত্যন্ত জনপ্রিয় শো রামানন্দ সাগরের রামায়ণ ফের প্রদর্শিত হতে চলেছে। কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভড়েকর শুক্রবার বলেন, “আমরা শনিবার থেকে রামায়ণের সম্প্রচার পুনরায় শুরু করছি। রোজ দু’টো করে এপিসোড হবে। সকাল ৯টা থেকে ১০টা আর রাত ৯টা থেকে ১০টা।”

সময়টা আশির দশক, রবিবার ঘড়ির কাঁটায় ১১টা বাজলেই পড়াশোনা ফেলে টেলিভিশনের সামনে বসে পড়ত বাড়ির আট থেকে আশি। একঘণ্টা কারোর মুখে কোনও সাড়া নেই। সেই খুশির একঘণ্টা দেশের লকডাউন পরিস্থিতিতে জনগনের মধ্যে ফিরিয়ে আনার চেষ্টা করছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভড়েকর। যে কোন প্রকারেই হোক এই দিনগুলোয় মানুষকে ঘরে রাখতে কোন ত্রুটি রাখতে চায় না কেন্দ্রীয় সরকার। ১৯৮৭ সালে দূরদর্শনে প্রথম সম্প্রচারিত হয় রামায়ণ। সময়ের সঙ্গে কাল্ট সিরিজে পরিণত হয় এই শো। অরুণ গোভিল অভিনয় করেছিলেন রামের ভূমিকায় এবং দীপিকা চিকালিয়া ছিলেন সীতা। সাগর আর্টস প্রাইভেট লিমিটেড -এর প্রযোজনায় তৈরি হয়েছিল এই সিরিজ।

আরও পড়ুন: করোনা আপডেট: দেশে আক্রান্ত বেড়ে ৭২৪, নতুন আক্রান্ত ৮৮, মৃত বেড়ে ১৭

অনেক দর্শকই সম্প্রতি তাঁর কাছে রামায়ণ ও মহাভারত ফের দেখানোর জন্য অনুরোধ করেছেন বলে জানিয়েছেন প্রসার ভারতীর সিইও শশী শেখর। রামায়ণের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হলেও, মহাভারতের ব্যাপারে কিছু সিদ্ধান্ত নেওয়া হয়নি। তবে সেটারও পুনঃসম্প্রচার শুরু হতে পারে বলে মনে করা হচ্ছে।

Gmail 7

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest