মড়ক লেগেছে মার্কিন মুলুক! ২৪ ঘণ্টায় প্রায় দেড় হাজার প্রাণ নিল করোনাভাইরাস

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ওয়াশিংটন: চিন, ইতালি আর স্পেন- একটু একটু করে সামলে উঠছে ব্যাপারটা। কিন্তু আরও আতান্তরে পড়ছে মার্কিন যুক্তরাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় সে দেশে ১,৪৮০ জনের প্রাণ কাড়ল করোনাভাইরাস । এই তথ্য দিয়ে জানিয়েছে জন হপকিন্স বিশ্ববিদ্যালয়। এর ফলে আমেরিকায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭,৪০৬।

আরও পড়ুন: করোনার নজর থেকে সুরক্ষিত বিশ্বের মাত্র ১৮টি দেশ! জেনে নিন বিস্তারিত…

করোনাভাইরাস সব থেকে বেশি থাবা বসিয়েছে আমেরিকাতেই। আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ৭৭ হাজারের বেশি। স্বস্তির খবর একটাই যে আক্রান্তের নিরিখে মৃত্যুর হার সে দেশে কমই। সারা পৃথিবীতে এখন মোট কোভিড ১৯ আক্রান্তের সংখ্যা ১,০৯৯,০৮০। মোট মৃতের সংখ্যা ৫৯,১৭৯। সুস্থ হয়ে উঠেছেন ২,২৮,৯৩৮ জন। এর আগে গত ২৭ মার্চ ইতালিতে ভাইরাস আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা রেকর্ড করেছিল। ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছিল ৯৬৯ জনের। সেই রেকর্ড ভেঙে দিল যুক্তরাষ্ট্র। একদিনেই মৃতের সংখ্যা পৌঁছে গিয়েছে প্রায় দেড় হাজারের দোরগোড়ায়।

আরও পড়ুন: দেশে করোনা আক্রান্তের সংখ্যা প্রায় তিন হাজার, মৃত্যু বেড়ে ৬৮

মার্কিন মুলুকে করোনার গ্রাসে সবচেয়ে খারাপ অবস্থা নিউ ইয়র্কের। ইতিমধ্যেই করোনাভাইরাসের সংক্রমণে সেখানে মৃত্যু হয়েছে ৩২১৮ জনের। মোট আক্রান্তের সংখ্যা ১,০৩,৪৭৬। মারণ ভাইরাসের হানায় তছনছ হয়ে গিয়েছে নিউ ইয়র্ক। ক্রমেই যেন হয়ে উঠছে মৃত্যুপুরী। আক্রান্তের সংখ্যার হিসেবে একা নিউ ইয়র্কই পেরিয়ে গিয়েছে গোটা চিনকে।ক্রমেই ভাইরাস সংক্রমণের এপিসেন্টার হয়ে উঠছে নিউ ইয়র্ক। জরুরি বিভাগ, আইসিইউ সব জায়গায় সংক্রমণ ছড়িয়ে পড়ছে হুহু করে। স্যানিটাইজ করার লোকও মিলছে না। মর্গে জমছে মৃতদেহের স্তূপ। সৎকার করার লোকও মিলছে না।

ভাইরাসের সংক্রমণ মহামারী হওয়ার পর থেকে বিপদের মুখে মার্কিন অর্থনীতিও। মার্কিন শ্রম দফতরের একটি পরিসংখ্যান জানিয়েছে, প্রায় এক কোটি মানুষ কাজ হারানোর ভয় পাচ্ছেন। চরম মন্দা নেমে আসার আশঙ্কা দেখা দিয়েছে আমেরিকায়।

আরও পড়ুন: মাত্র ৪৫ মিনিটে করোনাভাইরাসের র‍্যাপিড টেস্ট, জানুন জরুরি তথ্য

Gmail

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest