ম্যাঁঅ্যাঅ্যা! সিংহ ছানা হুঙ্কার ছাড়তেই হাসির রোল নেটপাড়ায়

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ওয়েব ডেস্ক: নিজের কানে প্রথম সিংহ গর্জন শুনেছেন কোনোদিন? লায়ন কিং-এর জীবন্ত ভার্সন তাহলে দেখে নিন সোশ্যালে। তানজানিয়ার সেরেঙ্গেতি জাতীয় উদ্যানে (Serengeti National Park) সিংহ শিশু গর্জন করার চেষ্টা করতেই প্রথমে হতবাক নেটিজেন! এ কী আওয়াজ আসছে? এতো মৃদু ম্যাঁঅ্যাআঅ্যা ধ্বনি! তারপরেই ছোট্ট ছানার ওই প্রচেষ্টা দেখে মাত নেটবিশ্ব।

ভিডিওতে দেখা যাবে যে সিংহ শিশুটি বেড়াতে বেরিয়েছে। কিছুদূর হেঁটে যাওয়ার পরে সে গর্জনের চেষ্টা করে।, ভিডিওটি ওয়েলকাম টু নেচার নামে একটি টুইটার পেজ শেয়ার করেছে। এছাড়াও ক্যাপশনে লেখা আছে, ‘সেরেঙ্গেটি জাতীয় উদ্যানের সিংহের ছোট্ট ছানা’।

https://twitter.com/welcomet0nature/status/1254126027883917317

মিষ্টি ছানার কারবার ৯০ হাজারেরও বেশি বার দেখেছেন দর্শক। লাইক ৯ হাজারেরও বেশি। ১.৮ হাজার বার রি-টুইট হয়েছে। মন্তব্যের ঢল নেমেছে পেজে।

অন্যদিকে, এদেশের সোশ্যাল মিডিয়ায় এক চিতাবাঘ (Leopard) ও তার ছানার ভিডিও ভাইরাল (Viral)হয়েছে। আসলে ভিডিওটিতে এক মা ও তার সন্তানের মধ্যে যে অপার ভালবাসা তা স্পষ্ট হয়ে উঠেছে। তাই এটা সকলের এত পছন্দ হয়েছে। মহারাষ্ট্রের বন বিভাগের পক্ষে ভিডিওটি শেয়ার করা হয়েছে।

সেই ভিডিওয় দেখা যাচ্ছে, কীভাবে মধ্যরাতে নিজের ছানাকে খুঁজতে খুঁজতে মা চিতাবাঘ তার কাছে পৌঁছচ্ছে। গত ১৮ এপ্রিল এক গ্রামে কিছু কৃষক একটি চিতাবাঘের শাবককে কলাপাতার আড়ালে লুকোতে দেখে বন বিভাগকে খবর দেয়। এরপরই বন বিভাগের তরফে চেষ্টা করা হয় বাচ্চাটিকে তার মায়ের কাছে কী করে পৌঁছে দেওয়া যায় সে ব্যাপারে।

বন বিভাগের এক আধিকারিক জানাচ্ছেন, যেহেতু এখন দ্রুতগতিতে জঙ্গল কাটার গাছ হয়, তাই জঙ্গলের পশু সহজেই লোকালয়ে চলে আসে। এভাবেই ওই শাবকটি চলে এসেছিল ক্ষেতে। যেখানে সে লুকিয়েছিল সেই জায়গাটিকে ঘিরে দেওয়া হয়। লুকিয়ে রাখা হয় ক্যামেরা। একটি ছোট ঝুড়িতে ওই শাবকটিকে রেখে দেয় বন বিভাগের কর্মীরা। পরে রাতের গভীরে সেখানে সন্তানকে খুঁজতে খুঁজতে এসে হাজির হয় মা চিতাবাঘ।

বনবিভাগের শেয়ার করা ভিডিওয় দেখা যাচ্ছে মা চিতাবাঘ তার ছানাকে নিয়ে যাচ্ছে। প্রথমে সে ঝুড়িটিকে ভাল করে পরীক্ষা করে নেয়। তারপর ঝুড়িটি কেটে বাচ্চাকে বের করে তাকে মুখে করে জঙ্গলে ফিরে যায় জঙ্গলের পশু।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest