Zoom-কে টেক্কা দিতে আসরে WhatsApp! গ্রুপ কলে আটজনের সঙ্গে কথা বলার সুযোগ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ওয়েব ডেস্ক: জনপ্রিয় মেসেজিং অ্যাপ WhatsApp-এর মাধ্যমে ভিডিও কনফারেন্স করা গেলেও একসঙ্গে চার জনের বেশি একটি কলে যোগ দিতে পারেন না। এর ফলে অনেকেই Zoom,Google Duo সহ অন্যান্য ভিডিও কনফারেন্স অ্যাপ ব্যবহার শুরু করেছে। এবার গ্রুপ কলে গ্রাহক সংখ্যা বাড়াতে চলেছে WhatsApp। গ্রুপ কলিংয়ে এবার আটজনের সঙ্গে একসাথে কথা বলতে পারবেন। 

Android ও iOS, উভয় ফোনেই এই সুবিধা চালু করেছে ফেসবুক অধিকৃত সংস্থাটি। জনপ্রিয় চ্যাটিং অ্যাপ আপাতত পরীক্ষামূলক ভাবে বিটা ভার্সানে এটি চালু করেছে। অর্থাত্ সবাই এখনই এই সুযোগ পাবেন না।

আরও পড়ুন:  বাড়িতে AC নেই? জেনে নিন ঘরকে ঠান্ডা রাখার ১২টি টিপস

তবে এটা জানা গিয়েছে যে iOS ইউজারদের ক্ষেত্রে আটজন গ্রুপ কল করতে পারলেও Android-এর ক্ষেত্রে মাত্র পাঁচজন করতে পারবেন। ভয়েস ও ভিডিও- উভয়ের জন্যেই এই সুবিধা পাওয়া যাবে। যে কোন গ্রুপে ঢুকে ভিডিও অথবা অডিও কল বাটনে ট্যাপ করলেই গ্রুপ কল শুরু হবে। গ্রুপে আট জনের বেশি সদস্য থাকলে সর্বোচ্চ আট জন সদস্যকে গ্রুপ কলের জন্য বেছে নেওয়া যাবে। গ্রুপের সে সব সদস্যের ফোন নম্বর আপনার ফোনের সেভ করা নেই সেই সব ব্যক্তিকে গ্রুপ কলে অ্যাড করতে পারবেন না।

কীভাবে পাবেন এই নয়া সুবিধা-

আইফোন যাদের আছে তাদের iOS বিটা ভার্সান 2.20.50.25 iOS ডাউনলোড করতে হবে TestFlight থেকে। অ্যান্ড্রয়েড যাদের আছে তাদের গুগল প্লে থেকে Android version 2.20.132 ডাউনলোড করতে হবে। খুব দ্রুত আনুষ্ঠানিকভাবে এই ফিচার হোয়াটসঅ্যাপ নিয়ে আসবে বলে আশা করা হচ্ছে।

আরও পড়ুন:  হতে পারে তথ্য চুরি, Zoom app থেকে জনগণকে সতর্ক করল কেন্দ্র

Gmail 2

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest