অজিত দোভালকে জিজ্ঞাসা করলে বেরিয়ে আসবে সত্যি, পুলওয়ামা হামলা নিয়ে বিস্ফোরক রাজ ঠাকরে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মুম্বই : পুলওয়ামা নাশকতায় জওয়ানদের মৃত্যুকে ‘রাজনৈতিক’ বলে কটাক্ষ করলেন  মহারাষ্ট্র নবনির্মাণ সেনার সুপ্রিমো রাজ ঠাকরে। তাঁর দাবি, জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভালকে প্রশ্ন করলেই বেরবে আসল সত্য।

রবিবার, মহারাষ্ট্রের কোলাপুরে পুলওয়ামা ঘটনার জন্য মোদীকেই কাঠগড়ায় দাঁড় করিয়েছেন এমএনএস সুপ্রিমো। ৪০ জওয়ানের শহিদ নিয়ে মোদী সরকারের বিরুদ্ধে রাজের কটাক্ষ,’প্রত্যেক সরকারই এ ধরনে ঘটনা তৈরি করে থাকে, কিন্তু মোদীর শাসনকালে অহরহ ঘটছে।’ নিজের বক্তব্যে তিনি কংগ্রেসের মতোই প্রশ্ন তুলেছেন অজিত ডোভালের ভূমিকা নিয়ে। শুধু কংগ্রেসই অবশ্য নয়, পুলওয়ামা হামলা প্রসঙ্গে অজিত ডোভালের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছে তৃণমূল কংগ্রেসও। তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পুলওয়ামার ঘটনাকে গোয়েন্দা ব্যর্থতা বলে উল্লেখ করে বলেছেন,’ঠিক কী ঘটেছিল তা জানার অধিকার আছে আমাদের। কী করছিলেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা?’

‘পুলওয়ামায় নিহত সিআরপিএফ জওয়ানরা রাজনীতির শিকার’, এই দাবি করে রাজ ঠাকরে কড়া ভাষায় সমালোচনা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। এমএনএস সুপ্রিমো বলেছেন,’পুলওয়ামায় জঙ্গি হামলার সময় করবেট ন্যাশনাল পার্কে শ্যুটিংয়ে ব্যস্ত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এমনকি হামলার খবর প্রকাশ্যে আসার পরও তাঁর শ্যুটিং বন্ধ হয়নি।’ রাজ ঠাকরের এ হেন তোপে স্বভাবতই বিপাকে বিজেপি। এ ব্যাপারে প্রশ্ন করা হলে রাজ্য বিজেপির মুখপাত্র মাধব ভাণ্ডারী বলেন,’রাজ ঠাকরে নিজের গোটা রাজনৈতিক জীবন ধরে অপরকে নকল করে আসছেন। এখন তিনি ডোভালের বিরুদ্ধে অভিযোগ এনে রাহুল গান্ধীর নকল করছেন।’

গত লোকসভায় ‘মোদী ঝড়’কে সমর্থন করেছিলেন রাজ ঠাকরে। বিজেপির সঙ্গে জোট না করলেও ভরাডুবি ফল হয় এমএনএস-র। গত নির্বাচনে নরেন্দ্র মোদীকেই প্রধানমন্ত্রী হিসাবেই দেখতে চেয়েছিলেন এমএনএস সুপ্রিমো। কিন্তু এখন পরিস্থিতি অনেকটাই আলাদা। মহারাষ্ট্রে ইতিমধ্যেই জোট করে ফেলেছে বিজেপি ও শিবসেনা। আগের মৌখিক সমর্থনের কোনও মূল্য দেয়নি বিজেপি। এমনই অভিযোগে সরব হয়েছেন এমএনএস কর্মীরা। রাজনৈতিক মহলের মতে,লোকসভার আগে মোদীর বিরুদ্ধে দলের কর্মীদের কাছে নিজের ওজন চাইছেন তিনি।

বাতাসে খবর, শিবসেনা এবং বিজেপির জোট হওয়ার পর তলে তলে ন্যাশনাল কংগ্রেস পার্টির সঙ্গে যোগাযোগ রাখছেন রাজ ঠাকরে। কয়েক দিন আগেই প্রবীণ এনসিপি নেতা অজিত পাওয়ারের সঙ্গে বৈঠক করেন এমএনএস সুপ্রিমো। তবে, এমএনএস-র সঙ্গে জোটের খবর উড়িয়ে দেন কংগ্রেস সাংসদ অশোক চৌহান । তিনি বলেন,”এমএনএস-র সঙ্গে মতাদর্শগত পার্থক্য রয়েছে। তাদের সঙ্গে জোট হওয়া অসম্ভব বলেই মনে করছি।”

 

 

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest