ভোলবদল! কংগ্রেসের উপর থেকে মানহানির মামলা তুলে নিচ্ছেন অনিল অম্বানি

#আহমেদাবাদ: রিলায়েন্স গ্রুপের কর্ণধার অনিল অম্বানি কংগ্রেস এবং ন্যাশনাল হেরাল্ডের বিরুদ্ধে করা মানহানির মামলা প্রত্যাবর্তন করে নিচ্ছেন। রাফাল চুক্তিতে দুর্নীতির অভিযোগ তুলেছিল কংগ্রেস। অন্য দিকে ন্যাশনাল হেরাল্ডে প্রকাশিত একটি নিবন্ধে রাফাল চুক্তিতে দুর্নীতি হয়েছিল বলেই মতপ্রকাশ করা হয়। এর পরই কংগ্রেস এবং ওই সংবাদপত্রের বিরুদ্ধে মানহানির মামলা করেছিলেন অনিল অম্বানি।

নগর দায়রা আদালতে বিচারপতি পি জে তমাকুওয়ালার এজলাসে ওই মামলার শুনানি চলছিল। অম্বানির আইনজীবী রসেশ পারিখ টাইমস অব ইন্ডিয়ার কাছে জানান, “আমরা বিবাদী পক্ষের সঙ্গে যোগাযোগ করেছি। এর পরই ওই মামলা প্রত্যাহারের ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছি”।

বর্তমানে আদালতে গ্রীষ্মকালীন অবকাশ চলছে। পুনরায় আদালত খোলার পর ওই মামলা প্রত্যাহারের যাবতীয় পদ্ধতি অনুসরণ করা হবে বলে জানানো হয়েছে। প্রসঙ্গত, অনিল অম্বানির মালিকানাধীন রিলায়েন্স গ্রুপের অধীনস্থ রিলায়েন্স ডিফেন্স, রিলায়েন্স ইনফ্রাস্ট্রাকচার এবং রিলায়েন্স এরোস্ট্রাকচার ন্যাশনাল হেরাল্ড সংবাদপত্রের কয়েক জন সাংবাদিক এবং কংগ্রেসের একাধিক নেতার বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করে। কংগ্রেস নেতা সুনীল জাখর, রণদীপ সিং সুরজেওয়ালা, ওমান চণ্ডী, অশোক চহ্ব্যণ, অভিষেক মনু সিংভি, সঞ্জয় নিরূপম এবং শক্তিসিন গোহিলের বিরুদ্ধে দায়ের করা ওই মামলা প্রত্যাহারের কথা এ দিন জানান রিলায়েন্সের আইনজীবী।