অভিনব চ্যালেঞ্জ! বারাণসীতে মোদীর বিরুদ্ধে প্রার্থী ১১১ জন কৃষক

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

চেন্নাই: অভিনব চ্যালেঞ্জের মুখে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। জানা গিয়েছে তামিলনাড়ুর ১১১ জন কৃষক এবার প্রার্থী হতে চলেছেন তাঁর বিরুদ্ধে। প্রধানমন্ত্রীর লোকসভা কেন্দ্র বারাণসী থেকেই প্রার্থী হবেন বলে জানিয়েছেন ওই কৃষকরা।

তামিলনাড়ুর কৃষকদের নেতা পি আয়াকান্নু শনিবার জানিয়েছেন,যদি বিজেপি নির্বাচনী ইশতেহারে কৃষকদের দাবি পূরণের কথা লেখা থাকে তাহলে শেষ মুহূর্তেও পিছিয়ে আসবেন । যদি তা না হয় তাহলে কৃষকরা প্রধানমন্ত্রীর বিরুদ্ধে নির্বাচনী লড়াই অবশ্যই লড়বেন ওই কৃষকরা কিন্তু বিজেপির নির্বাচনী ইশতেহারে কৃষকদের দাবি কথা থাকার উপর জোর দেওয়া হচ্ছে কেন? কেনই বা অন্য দলগুলোর ওপর চাপ সৃষ্টি করা হচ্ছে না? সাংবাদিকদের এই প্রশ্নের উত্তরে কৃষক নেতা জানিয়েছেন ‘আমরা বিজেপি বা প্রধানমন্ত্রী মোদীর বিরোধী নই। মোদীজি এর আগে প্রতিশ্রুতি দিয়েছিলেন কৃষকদের সমস্ত দাবি দাওয়া পূরণ করা হবে, কৃষকদের আয় দ্বিগুণ হবে যদিও এবার তা হয়নি। আগামীবার ক্ষমতায় এলে যাতে সেই দাবি পূরণ হয় সেই চেষ্টাই করছি আমরা। ডিএমকে এবং এএমএমকে তাদের নির্বাচনী ইশতেহারে কৃষিঋণ মুকুব এর কথা ঘোষণা করেছে কিন্তু বিজেপি এখনও করেনি তাই প্রতিবাদ করতে বাধ্য হচ্ছি আমরা।’ আয়াকান্নু আরও জানিয়েছেন ইতিমধ্যেই বারাণসী যাওয়ার জন্য ৩০০ ট্রেন টিকিট বুক করে ফেলেছেন তিনি। তামিলনাড়ুর প্রায় প্রতিটি জেলা থেকে একজন করে প্রতিনিধি যাবেন সেখানে।

উল্লেখ্য, কৃষকরা ২০১৭ সালে দিল্লিতে কৃষকরা ১০০ দিন ধরে যে বিক্ষোভ দেখিয়েছিল তার সামনে ছিলেন পি আয়াকান্নু। ২০১৮ সালে দিল্লিতে খুলি নিয়ে বিক্ষোভ দেখিয়েছিলেন তিনি।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest