আতঙ্কের ইউরোপ! এবার নেদারল্যান্ডসে বন্দুকবাজ হানা, হত ১, আহত বহু

নিউজ কর্নার ওয়েব ডেস্ক: নিউজিল্যান্ডের রেশ কাটতে না কাটতেই নেদারল্যান্ডসের ডাচ শহর ইউট্র্যাক্টে ট্রামে বন্দুকবাজের গুলি। এলোপাথারি গুলিতে আহত হয়েছেন একাধিক। ১ জনের মৃত্যুর খবর মিলেছে।

নেদারল্যান্ডস পুলিসের পক্ষ থেকে টুইট করে জানানো হয়েছে ২৪ অকটোবরপ্লেনের কাছে ট্রামে গুলি চালানোর ঘটনা ঘটেছে। আহত হয়েছেন অনেকে। গোটা এলাকা কর্ডন করে রাখা হয়েছে। আহতদের হাসপাতালে পৌঁছতে হেলিকপ্টার অ্যাম্বুলেন্সের সহযোগিতা নেওয়া হচ্ছে।স্থানীয় সময় সকাল সাড়ে দশটা নাগাদ ঘটনাটি ঘটে। তবে এখনও কোনও জঙ্গি যোগ পাওয়া যায়নি। তবে বন্দুকবাজ ডাচ বলেই জানা গিয়েছে।খবর জানার পরেই বৈঠক বাতিল করে দিয়েছেন নেদারল্যান্ডসের প্রাইম মিনিস্টার মার্ক রাটে। আততায়ীকে এখনও ধরা যায়নি। স্থানীয় সংবাদমাধ্যম মুখোশ পড়া এক ব্যক্তির ছবি দেখাচ্ছে। তবে সেই ব্যক্তিই বন্দুকবাজ কিনা তা স্পষ্ট নয়।

পুলিশ সূত্রে খবর, একটি ব্রিজের কাছে আপাতত দাঁড়িয়ে পড়েছে ওই ট্রামটি। কতজন বন্দুকবাজ ছিল সে ব্যাপারে এখনও কিছু জানা যায়নি। ট্রামের ভিতর এখনও কোনও বন্দুকবাজ রয়েছে কিনা সে ব্যাপারেও নিশ্চিত করে কিছু জানায়নি নেদারল্যান্ডস পুলিশ। শেষ পাওয়া খবর অনুযায়ী এই ঘটনার দায় স্বীকার করেনি কোনও জঙ্গি সংগঠন। ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে ডাচ পুলিশ।

নিউ জিল্যান্ডের মসজিদে জঙ্গি হামলার রেশ কাটতে না কাটতেই নেদারল্যান্ডের ট্রামে বন্দুকধারীর হামলার ঘটনায় পুরো ইউরোপজুড়ে আতঙ্কের সৃষ্টি হয়েছে।