Site icon The News Nest

আর্থিক বছরের শুরুতেই রেকর্ড বৃদ্ধি শেয়ারবাজারে, ৩৯ হাজার ছুল সেনসেক্স

Share Market Tips 10

 নয়াদিল্লি:ভোটের মরশুমে চাঙ্গা হয়ে গেল শেয়ারবাজার। এই প্রথম ৩৯ হাজার ছুঁল সেনসেক্স। ভোটের মুখে এ হেন বৃদ্ধি বেশ নজিরবিহীন বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

সপ্তাহের শুরুতে সোমবার বাজার খুলতেই ৩৫৬ পয়েন্ট বেড়ে সেনসেক্স ছোঁয় ৩৯,০২৮ অঙ্কে। বেড়েছে নিফটিও। গত সেপ্টেম্বরের পর এই প্রথম ১১,৭০০ অঙ্ক ছুঁয়েছে এই সূচক। বিশেষজ্ঞদের মতে, বাজারে যে নগদ টাকার সঙ্কট দেখা দিয়েছিল, তা সমস্যা সমাধানে কড়া পদক্ষেপ করে রিজার্ভ ব্যাঙ্ক। ঋণনীতিতে কেন্দ্রের ‘নরম মনোভাব’ থাকায় বিনিয়োগে উৎসাহী হয়েছেন বড়ো শিল্পপতিরা। যার ফলে শেয়ার বাজারে বিনিয়োগে হিড়িক পড়ে বিদেশি বিনিয়োগকারীদেরও।সোমবার সকালে প্রায় ১৮৬ পয়েন্ট উপরে উঠে খোলে সেনসেক্স। মাঝে কিছু সময়ের জন্য পতন হলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আরও বাড়তে থাকে। আর সবচেয়ে বেশি উঠেছে ৩৫৬ পয়েন্ট। নিফটি খুলেছিল শুক্রবারের চেয়ে প্রায় ৫৮ পয়েন্ট উপরে উঠে। তার পর থেকে নিফটিও ঊর্ধ্বমুখী। সব মিলিয়ে বাজারে তেজি ভাব বজায় রয়েছে।

আন্তর্জাতিক বাজারেও যথেষ্ট উৎসাহব্যঞ্জক ছবি দেখা যাচ্ছে। এশীয় বাজারও এ দিন ইতিবাচক শুরু করেছে।  বাণিজ্য নিয়ে চিন-মার্কিন যে চাপানউতোর চলছিল তা কিছুটা স্তিমিত হয়েছে। দুই পক্ষই আলোচনার টেবলে বসতে রাজি হয়েছে। এর ফলেই এ দিন এতটা চাঙ্গা হয়েছে বাজার, এমনই মতে বিশেষজ্ঞদের।

 

Exit mobile version