Site icon The News Nest

আস্থা ভোটে হার, ভাটপাড়ার পুরপ্রধানের পদ থেকে অপসারিত অর্জুন সিং

ARJUN SINGH

কলকাতা: ভাটপাড়া পুরসভায় ধাক্কা খেলেন অর্জুন সিং। আস্থা ভোটে হেরে গেলেন অর্জুন সিং। ২২-১১ ভোটে হারলেন অর্জুন সিং। ভাটপাড়া পুরসভার পুরপ্রধান পদ থেকে অপসারিত অর্জুন। অর্জুন সিংয়ের বিরুদ্ধে পুরসভায় অনাস্থা প্রস্তাব আনে তৃণমূল। প্রসঙ্গত, কয়েকদিন আগেই তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেন অর্জুন। ব্যারাকপুরে এবার বিজেপির টিকিটে লড়ছেন অর্জুন।

এদিন আস্থাভোটের শুরু থেকেই ব্যাপক চেঁচামেচি শুরু হয় পৌরসভায়। ‘ওপেন ব্যালট’ থেকে ‘গোপন  ব্যালটে’ ভোট করানো হয়। বিরোধিতায় বাতিল হয়ে যায় ওপেন ব্যালট ভোট প্রক্রিয়া। অশান্তির আশঙ্কায় এদিন সকাল থেকেই ভাটপাড়া পৌরসভা চত্বর ছিল পুলিসে-পুলিসে ছয়লাপ। ভাটপাড়া মোড় থেকে আর্য্য সমাজ মোড় পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়।লোকসভা নির্বাচনের আগে অর্জুন সিংয়ের অ্যাসিড টেস্ট। ১৮ জন কাউন্সিলরের সমর্থন পেলেই বোর্ড গঠন করতে পারত বিজেপি।

৩৫ আসনের ভাটপাড়া পুরসভায় বর্তমানে রয়েছেন ৩৪ জন কাউন্সিলর৷ ১ জন কাউন্সিলরের মৃত্যু হয়েছে। ৩৪ জনের মধ্যে ৩৩ জনই তৃণমূলের। স্থানীয় তৃণমূল নেতৃত্ব দাবি করেন ২২জন কাউন্সিলর তাদের সঙ্গেই রয়েছেন৷ গত মাসে বিধানসভায় এই ২২জন কাউন্সিলরকেই হাজির করে জোড়াফুল শিবির৷ অনাস্থা ভোটে দলের পক্ষেই ভোট দেবেন বলে তাদের থেকে মুচলেখা নেওয়া হয়৷ ভোটেও দেখা যায় ২২ জন কাউন্সিলরই ভোট দিয়েছেন ভাটপাড়া পুরসভার চেয়ারম্যান অর্জুনের বিপক্ষে৷ ২২/১১ ভোটে হেরে যান অর্জুন সিং।

ভাটপাড়ায় নতুন পুরপ্রধানের জন্য আবেদন করা হবে। এপ্রসঙ্গে অর্জুন সিং বলেন, ”পুরপ্রধান তৃণমূলের হলেও আমাদের কিছু যায় আসে না। চাপ দিয়েই কাউন্সিলরদের ভোট দেওয়া হয়েছে।” তবে অর্জুন সিং এদিনও দাবি করেছেন, অনাস্থা প্রস্তাবের দিন ৩৩ জনের মধ্যে ৮ জন বাদ দিয়ে কেউই তৃণমূলের পক্ষে থাকবেন না। এটিকে ‘কৌশলী হার’ বলে উল্লেখ করেছেন অর্জুন সিং। ভোটের হেরে যাওয়ার পর এদিন পুরসভা ছেড়ে বেরিয়ে যান অর্জুন সিং৷ এই সময়ই তাঁকে ঘিরে ‘চৌকিদার চোর’ বলে স্লোগান দিতে থাকেন তৃণমূল কর্মী, সমর্থকরা৷ ফলে পরিস্থিতি কিছুটা ঘোরাল হয়ে ওঠে৷অনাস্থা ভোটে জেতার পর ভাটপাড়া পুরসভার ভাইস চেয়ারম্যান সোমনাথ তালুকদার বলেন, ‘‘হেরে যাওয়ায় অপসারিত করা হয়েছে চেয়ারম্যানকে৷’’ নৈহাটির তৃণমূল কাউন্সিলর পার্থ ভৌমিকের কথায়, ‘‘এই ফলের প্রভাব পড়বে বারাকপুর লোকসভা নির্বাচনেও৷ বিজেপি প্রার্থী অর্জুন সিং হারবেন তা স্পষ্ট হয়ে গেল৷’’

 

Exit mobile version