Site icon The News Nest

#IPL 2019: ইডেনে ‘নাইট বধ’, কলকাতাকে ৭ উইকেটে হারাল সৌরভের দিল্লির

shikhar dc 1555092118

কলকাতা: ধাওয়ানের দুরন্ত ব্যাটিং ইডেনে ‘নাইট বধ’ দিল্লি৷ অর্থাৎ শাহরুখ খানের দলকে দু’বারই হারাল সৌরভের দিল্লি ক্যাপিটালস৷ চলতি আইপিএলের প্রথম সাক্ষাতে কোটলায় কেকেআর-কে সুপার ওভারে হারিয়েছিল দিল্লি৷ আর শুক্রবার ইডেনে কেকেআর-কে সাত উইকেটে হারাল সৌরভের দল৷

শুক্রবার ইডেনে টসে জিতে কলকাতাকে ব্যাট করতে পাঠিয়েছিল দিল্লি। ২০ ওভারে কলকাতা ১৭৮ রান করে। সেই রান ১৮.৫ বলেই তুলে নেয় দিল্লি। সাত উইকেটে তারা জিতে নেয় এই ম্যাচ।আইপিএলের এই পর্বে দিল্লিতে প্রথমবার মুখোমুখি হয়েছিল এই দুই দল। সেই ম্যাচ যথেষ্ট রুদ্ধশ্বাস ছিল। নির্ধারিত ওভারে ম্যাচ টাই হয়ে যায়। সুপার ওভারে কলকাতাকে হারিয়ে দেয় দিল্লি। ফলে এদিনের ম্যাচ ঘিরে শুরু থেকেই প্রবল আগ্রহ ছিল ক্রিকেটপ্রেমীদের।

তার উপর এদিনের ম্যাচের তাত্পর্যও ছিল অন্যরকম। কারণ, দিল্লির মেন্টর সৌরভ গঙ্গোপাধ্যায়। আর ম্যাচ সৌরভের ঘরের মাঠ ইডেনে। আর তিনি সিএবির সভাপতি। ম্যাচ হারলে ঘরের মাঠ থেকে মাথা নিচু করেই ফিরতে হত দাদাকে। সেটা হতে দিলেন না দিল্লির ক্রিকেটাররা। প্রথমে ব্যাট করতে নেমে কলকাতার ব্যাটসম্যানরা রান রেট ঠিক রাখলেও নির্দিষ্ট সময়ের ব্যবধানে উইকেট হারিয়েছে। একমাত্র ক্রিজে টিকেছিলেন শুভমান গিল ও আন্দ্রে রাসেল। দুজনেই চার-ছয়ের বন্যায় দর্শকদের মন ভরিয়ে দেন। শুভমান করেন ৬৫ রান। আর রাসেল করেন ৪৫ রান। এছাড়া উল্লেখযোগ্য স্কোর ছিল রবিন উত্থাপ্পা (২৮), নীতিশ রানা (১১) ও পীযূষ চাওলার (১৪)।

কলকাতার সাত উইকেট দিল্লির চার বোলার নিজেদের মধ্যে ভাগাভাগি করে নেন। মরিস, রাবাডা ও পল দুটি করে উইকেট নেন। ইশান্ত শর্মা নেন একটি উইকেট। তাও একেবারে ম্যাচের প্রথম বলেই।রান তাড়া করতে নেমে দিল্লিও শুরুতে উইকেট হারায়। আউট হয়ে যায় পৃথ্বী শাহ (১৪)। তার পর অধিনায়ক শ্রেয়াস আইয়ারও (৬) এসে দ্রুত ফিরে যান। এর পরই জমে ওঠে দিল্লির ব্যাটিং। লম্বা পার্টনারশিপ করেন ঋষভ পন্থ ও শিখর ধাওয়ান।

ঋষভ ৪৬ রানে আউট হলেও শেষপর্যন্ত নট আউট থেকে যান ধাওয়ান। তাঁর স্কোর ৯৭। কলিন ইনগ্রাম ছয় মেরে ম্যাচ শেষ করায় অবশ্য সেঞ্চুরি হাতছাড়া হল ধাওয়ানের। তবে ম্যাচের নায়ক শিখর ধাওয়ান। তাঁকেই এদিন ম্যান অফ দ্য ম্যাচ বেছে নেওয়া হয়।

Exit mobile version