উসকানিমূলক মন্তব্যে,বিজেপি নেতা সায়ন্তন বসুর বিরুদ্ধে এফআইআর পুলিশের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বসিরহাট: বিজেপি নেতা তথা বসিরহাটের প্রার্থী সায়ন্তন বসুর বিরুদ্ধে এফআইআর দায়ের করল পুলিশ। মঙ্গলবার বসিরহাটে সভায় গিয়ে তাঁর একের পর এক উসকানিমূলক মন্তব্যের পরিপ্রেক্ষিতে এই অভিযোগ দায়ের হয়েছে।

বসিরহাটে লোকসভা কেন্দ্রে তৃণমূলের তারকা প্রার্থী নুসরত জাহানের বিরুদ্ধে দলের তরুণ নেতা সায়ন্তন বসুকে প্রার্থী করেছে বিজেপি। মঙ্গলবার সংগ্রামপুর এলাকার একটি কালী মন্দিরে পুজো দিয়ে প্রচার শুরু করেন তিনি ।  দলের প্রার্থীর সমর্থনে বসিরহাটের ভ্যাবলা হাইস্কুলের মাঠে একটি জনসভার আয়োজন করেছিল বিজেপি। জনসভায় হাজির ছিলেন রাজ্যস্তরের  নেতা রাজু বন্দ্যোপাধ্যায়, বসিরহাট সাংগঠনিক জেলার সভাপতি গণেশ মণ্ডল-সহ বিজেপির  নেতারা।

সেখানে সায়ন্তন বলেন, ‘‘নির্বাচনের দিন বুথ যদি দখল করতে আসেন, সিআরপিএফকে বলে দেব, গুলি যেন বুকে লক্ষ্য করে যায়, পা লক্ষ্য করে না যায়।’’ এরপরই সায়ন্তনের হুঁশিয়ারি, ‘‘এমন বাড়াবাড়ি দেখানো হবে, দৌড়নো তো দূরের কথা, এখন তো যাবে দৌড়ে, আর ফিরবে খাটিয়াতে করে, সেই ব্যবস্থা আমরা করে দেব। বসিরহাটে ভাল ভাল ডাব পাওয়া যায়। ডাব কাটার দা গুলো খুব ভাল হয়। এবার রাস্তায় দা নিয়ে বেরোবে মহিলারা। দু’চারটেকে দেখতে পারলেই একদম সাবার করে দিয়ে আসবে।’’ সভায় সায়ন্তন হুঁশিয়ারি দিয়ে বলেছেন, ভোটের দিন বুথ দখল করার চেষ্টা হলে, ‘‘পা লক্ষ্য করে নয়, বুক লক্ষ্য করে গুলি করা হবে।’’ পাশাপাশি পুলিশকে নিশানা করে বিজেপি প্রার্থীর হুঙ্কার, ‘‘ভোটের দিন পুলিশকে থানার মধ্যে আটকে রেখে দেব। ভোটে পুলিশ প্যারেড করবে।’’ পুলিশকেও হুঙ্কার দেন বসিরহাটের বিজেপি প্রার্থী। পুলিশের উদ্দেশে সায়ন্তন বলেন, ‘‘পুলিশ তৃণমূলের হয়ে কাজ করছে। পুলিশকে থানার মধ্যেই আটকে রেখে দেব। নিশ্চিন্তে থাকুন, ভোটে পুলিশ প্যারেড করবে। নির্বাচন ক্ষেত্র জুড়ে বিএসএফ, সিআরপিএফ থাকবে।’’ বিজেপি নেতার আরও মন্তব্য, ‘‘দিল্লির নেতাদের কথা দিয়েছে, যারা বেচাল করবে, তাদের নামের তালিকা তুলে দেব। কেন্দ্রীয় বাহিনী এসে বেচালদের সেই চাল ঠান্ডা করে দেবে।’’

বিজেপি প্রার্থীর এই মন্তব্যে সভায় হাততালি তো পড়ে, কিন্তু তার পরই সমালোচনার ঝড় ওঠে রাজনৈতিক মহলে। প্রশাসন সম্পর্কে কী ভাবে এমন কথা বলতে পারেন তিনি? বিজেপি প্রার্থীর এমন বক্তব্যের কড়া সমালোচনা করে স্থানীয় তৃণমূল নেতৃত্বের অভিযোগ, হিংসায় ইন্ধন দিচ্ছে বিজেপি৷সায়ন্তনবাবুর এ হেন মন্তব্যের পরিপ্রেক্ষিতে গান্ধীগিরির কথা বলেন তৃণমূল প্রার্থী নুসরত জাহান। পাশাপাশি নির্বাচন কমিশনে নালিশ করেছে তৃণমূল।  এ প্রসঙ্গে উত্তর ২৪ পরগনা তৃণমূল সভাপতি জ্যোতিপ্রিয় মল্লিক বলেন, “বাজার গরম করতেই এ সব কথা বলছেন ওঁরা।” বিতর্কের মাঝেই বুধবার পুলিশ এফআইআর দায়ের করে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest