এক্সিট পোল দেখে উজ্জীবিত বিজেপি মন্ত্রীসভা থেকে তাড়াল শরিক নেতাকে

#লখনউ: রবিবার সন্ধ্যা থেকে বুথেফেরত সমীক্ষায় যা ফল দেখা গিয়েছে, তা দেখে বিজেপি উজ্জীবিত। আর সেই কারণে মন্ত্রীসভা থেকে এক শরিক নেতাকে তাড়াতেও পিছপা হল না।

তবে ঘটনাটি কেন্দ্রীয় মন্ত্রীসভা নয়, উত্তরপ্রদেশে মন্ত্রীসভায় ঘটেছে। শরিক নেতা ওমপ্রকাশ রাজভরকে মন্ত্রীসভা থেকে তাড়িয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তবে এই নিয়ে বিচলিত নন সদ্যপ্রাক্তন জোটসঙ্গী সুহেলদেব ভারতীয় সমাজ পার্টির নেতা রাজভর। তাঁর দাবি, একমাস আগেই মন্ত্রীসভা থেকে ইস্তফা দেওয়ার চিঠি যোগীর কাছে পাঠিয়ে দিয়েছিলেন তিনি।

রাজভর অবশ্য গত এক বছর ধরেই দূরত্ব বাড়াচ্ছিলেন বিজেপির সঙ্গে। একাধিক ইস্যুতে তোপ দাগছিলেন রাজ্যকে। যার মধ্যে অন্যতম ছিল দলিত নিপীড়নের ঘটনা। উল্লেখ্য, গত ১৩ এপ্রিল, রাজ্য মন্ত্রীসভা থেকে ইস্তফা দেওয়ার চিঠি আদিত্যনাথের কাছে পাঠিয়ে দেন রাজভর। কিন্তু সেই চিঠি তখনও গ্রহণ করেননি যোগী।

এরই মধ্যে রবিবার রাজভরের করা একটি মন্তব্যে বিতর্ক আরও বাড়ে। তিনি বলেন, উত্তরপ্রদেশে কোনো ভাবেই ১৫টার বেশি আসন পাবে না বিজেপি। সেই মন্তব্যই রাজভরকে মন্ত্রীসভা থেকে সরিয়ে দেওয়ার পথ আরও মসৃণ করল বলেই মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।