এবার আইইডি হামলা থেকে বাঁচল কলম্বো বিমানবন্দর, বিস্ফোরণে ৫ ভারতীয় সহ ২৯০ জনের মৃত্যু

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কলম্বো: ধারাবাহিক বিস্ফোরণে তছনছ হয়ে গিয়েছে দ্বীপরাষ্ট্র শ্রীলঙ্কা । মৃতের সংখ্যা এখনও নির্দিষ্টভাবে জানা যায়নি। কলম্বোর বিভিন্ন জায়গা থেকে নতুন করে মৃতদেহের খোঁজ পাওয়া যাচ্ছে। এরই মধ্যে রাজধানীর প্রধান বিমান বন্দরের খুব কাছে উদ্ধার হল পাইপ বোমা। তবে নতুন করে ভয়াবহ কিছু ঘটার আগে সেটি নিষ্ক্রিয় করে দিয়েছে পুলিশ। প্রাথমিকভাবে তদন্তকারীদের অনুমান স্থানীয়ভাবেই বোমটি তৈরি করা হয়েছিল। জানা গিয়েছে বিমানবন্দরের টার্মিনালে সেটি পড়েছিল। অঘটন ঘটার আগেই সেটিকে নিষ্ক্রিয় করে দেওয়া সম্ভব হয় ।

বায়ুসেনার মুখপাত্র গিহান সেনেভিরত্নে সংবাদমাধ্যমে বলেন, বিমানবন্দরের কাছে পাওয়া ওই আইডি সম্ভবত ঘরে তৈরি। বিমানবন্দরের মূল টার্মিনাস যাওয়ার রাস্তায় আইইডিটি একটি ৬ ফুট লম্বা পাইপের মধ্যে রাখা ছিল। সেটিকে সরিয়ে নিয়ে গিয়ে নিষ্কৃয় করা হয়েছে।

এদিকে রবিবারের বিস্ফোরণে এখনও পর্যন্ত মৃতের সংখ্যা গিয়ে দাঁড়াল ২৯০। এর মধ্যে ৫ ভারতীয় সহ বেশ কয়েকজন বিদেশিও রয়েছেন। আহত কমপক্ষে ৫০০। রবিবার মোট আটটি বিস্ফোরণে কেঁপে ওঠে শ্রীলঙ্কা। শ্রীলঙ্কার ইতিহাসে এটি সবচেয়ে বড় হামলার ঘটনা। এখনও পর্যন্ত কোনও জঙ্গি গোষ্ঠী ওই হামলার দায় স্বীকার না করলেও গোয়েন্দাদের সন্দেহ এনটিজে বা ন্যাশনাল ত্বহিদ জামাতের দিকে। NTJ জড়িত নয় বলে দাবি করেছেন, শ্রীলঙ্কার ইস্টার্ন প্রভিন্সের গভর্নর মেহমুদ লেব্বে আলিম। তবে দিন দশেক আগেই শ্রীলঙ্কার পুলিস প্রধান সম্ভাব্য জঙ্গি হানার সতর্কতা দিয়েছিলেন। নাম নিয়েছিলেন এনটিজে-র। হামলার সঙ্গে জড়িত থাকার অভিযোগে এখনও পর্যন্ত ৭ জনকে গ্রেফতার করা হয়েছে।

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest