কংগ্রেসের টিকিটে ভোট ময়দানে শত্রুঘ্ন সিনহা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

পাটনা: জল্পনা ছিল নিজের কেন্দ্র পটনা সাহিব থেকে নির্দল প্রার্থী হিসাবে লড়তে পারেন বিক্ষুব্ধ বিজেপি নেতা শত্রুঘ্ন সিনহা। সূত্রে খবর, কংগ্রেসের টিকিটে দাঁড়াচ্ছেন তিনি।

নানা ইস্যুতে নিজের দল বিজেপির সমালোচনা করছিলেন কয়েক বছর ধরে।মঙ্গলবার ফের মোদী সরকারের বিরুদ্ধে এক রাশ ক্ষোভ উগরে দিলেন শত্রুঘ্ন। নরেন্দ্র মোদীকে কটাক্ষ করে তিনি টুইটে লেখেন, একশো স্মার্ট সিটি তৈরির যে প্রতিশ্রুতি দিয়েছিলেন, তার একটাও রূপায়ন হয়নি। বিরোধীদের মহাজোটের সমর্থন করে শত্রুঘ্নের আরও প্রশ্ন, ২০টি দলের বিরোধী জোটকে ‘মহাভেজালজোট’ কটাক্ষ করছেন, কিন্তু আপনাদের জোটে রয়েছে ৪০টি দল। সেটাকে কী বলা হবে?  ‘নিকৃষ্টতমজোট’!

নোটবন্দি থেকে জিএসটি বরাবরই দলে থেকেই মোদী সরকারের বিরুদ্ধে সরব হয়েছেন শত্রুঘ্ন সিনহা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কট্টর সমালোচক শত্রুঘ্ন যে এবার বিজেপির হয়ে টিকিট পাচ্ছেন না, তা একপ্রকার নিশ্চিত।শত্রুঘ্ন বহুবার প্রধানমন্ত্রীর সমালোচনা করলেও দল কোনও ব্যবস্থা নেয়নি তাঁর বিরুদ্ধে। কিন্তু অভিনেতার সমালোচনা দিন দিন হয়ে উঠেছে আরও তীক্ষ্ণ। এবার শোনা যাচ্ছে ২০০৯ ও ২০১৪ সালে যে আসন থেকে শত্রুঘ্ন জিতেছিলেন, সেই পটনা সাহিবে তাঁকে প্রার্থী করা হচ্ছে না। কেন্দ্রীয় মন্ত্রী রবিশংকর প্রসাদ ওই আসন থেকে দাঁড়াচ্ছেন।৭২ বছর বয়সী অভিনেতা জানিয়েছেন, তিনি ওই আসন থেকে প্রার্থী হবেনই। তার জন্য যদি তাঁকে অন্য দলে যোগ দিতে হয়, তাই দেবেন।

গত জানুয়ারিতে শত্রুঘ্ন কলকাতায় তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ডাকা মেগা বিরোধী সমাবেশে যোগ দিয়েছিলেন। সেখানে তিনি বলেন, আমি বিজেপির সদস্য হতে পারি কিন্তু দেশ ও জনগণের কথাই প্রথমে বলব। অটলবিহারী বাজপেয়ীর সময় লোকশাহী বা গণতন্ত্রের নিয়মে সব চলত। কিন্তু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আমলে চলছে তানাশাহী, অর্থাৎ একনায়কতন্ত্র।মার্চের শুরুতে তিনি লালুর ছেলে তেজস্বীর সঙ্গে দেখা করেন। নানা মহলে জল্পনা চলতে থাকে, অভিনেতা কি আরজেডিতে যোগ দিচ্ছেন? শত্রুঘ্ন এ ব্যাপারে স্পষ্ট কিছু না বললেও বিজেপি যে ছাড়ছেন, তার স্পষ্ট ইঙ্গিত দেন। তিনি সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, আগামী দিনে আমি কী করব আপনারা জানতে পারবেন শীঘ্রই। আমি কোথা থেকে প্রার্থী হব, কী প্রতীকে লড়ব, সব আপনারা জানতে পারবেন।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest