কংগ্রেসের নির্বাচনী ইস্তেহারের কড়া সমালোচনা মমতার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কলকাতা: মঙ্গলবার নির্বাচনী ইস্তেহার প্রকাশ করেছে জাতীয় কংগ্রেস। আগাগোড়া প্রতিশ্রুতিতে মোড়া সেই ইস্তেহারের কড়া সমালোচনা করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী তথা তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এ বারের লোকসভা ভোটে দলের নির্বাচনী ইস্তেহার প্রকাশ করতে গিয়ে মমতা বলেছিলেন, “আর একশো দিনের কাজ নয়। এ বার হোক দু’শো দিনের কাজ”। একই সঙ্গে তিনি দাবি করেন, জব কার্ড হোল্ডারদের মজুরি বাড়িয়ে দ্বিগুণ করে দিতে হবে। একশো দিনের কাজের টাকা ১৫ দিনের মধ্যে পাওয়ার বিষয়টি সুনিশ্চিত করার কথাও জানিয়েছিলেন তিনি।এ দিন ইস্তেহার প্রকাশের সময় কংগ্রেস সভাপতি একাধিক চমকপ্রদ প্রতিশ্রুতির মধ্যে দাবি করেছেন, তাঁর সরকার ক্ষমতায় এলে একশো দিনের বদলে সাধারণ মানুষের জন্য মিলবে ১৫০ দিনের কাজ। একই সঙ্গে রয়েছে, রেল বাজেটের মতো পৃথক ভাবে কৃষি বাজেট পেশ, কৃষিঋণ খেলাপের জন্য ফৌজদারি মামলার পরিবর্তে দেওয়ানি মামলা দায়ের-সহ একাধিক চমকপ্রদ প্রতিশ্রুতি।

এর পরই কংগ্রেসের ইস্তেহারকে সামনে রেখে মুখ খোলেন মমতা। তিনি বলেন, “শুধু প্রতিশ্রুতি দিলেই হয় না। প্রতিশ্রুতি রাখতে হয়। যেটা আমরা করে দেখিয়েছি”।পাশাপাশি নিজের টুইটার হ্যান্ডেল থেকেও বিগত সাত বছরের রাজ্য সরকারের একাধিক ইতিবাচক পদক্ষেপের খতিয়ান তুলে ধরেন মমতা।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest