কংগ্রেসের সাফল্য কামনায় যজ্ঞ করছেন বিজেপির মন্ত্রী!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

#ভোপাল: মধ্য প্রদেশে যে পট পরিবর্তন হচ্ছে সেটা ক্রমশ প্রকাশ্যে আসছে। শিবরাজ সিং চৌহ্বানের আমলে জনপ্রিয়তায় আসা কম্পউটার বাবা তপস্যায় বসেছেন কংগ্রেস প্রার্থী দিগ্বিজয় সিংয়ের জয়ের জন্য। ভূপালের সৈফিয়া কলেজের মাঠে ভক্তবেষ্টিত হয়ে হঠযোগ শুরু করেছেন তিনি।

রাম মন্দিরের দাবিতে করেছিলেন আন্দোলন। বিজেপি পরিচালিত সরকারের মন্ত্রীও হয়েছিলেন। সেই তিনিই এখন প্রচার করছেন কংগ্রেস প্রার্থীর। সহস্রাধিক সঙ্গী সাধুকে নিয়ে বসেছেন যজ্ঞে। গেরুয়া বসন, মাথায় জটা, কপালে সুবিশাল তিলক, গায়ে ছাই মাখা অবস্থায় সামনে খোলা ল্যাপটপ। পুজার্চনা এবং ধ্যান করার পাশাপাশি কম্পুটার চালাওতেও অত্যন্ত দক্ষ হওয়ায় তিনি পরিচিতি পেয়েছিলেন কম্পুটার বাবা হিসেবে।২০১৪ সালের লোকসভা নির্বাচনে আম আদমি পার্টির হয়ে লড়তে ইচ্ছা প্রকাশ করেছিলেন। তা হয়ে ওঠেনি। পরে তিনি ভারতীয় জনতা পার্টিতে যোগ দান করেন। পদ্মের প্রতীকেই বিধানসভা নির্বাচনে লড়াই করে মধ্যপ্রদেশের বিধায়ক হন। মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান তাঁকে মন্ত্রীসভাতেও জায়গা দিয়েছিলেন।

সেই ব্যক্তিই মঙ্গলবার লোকসভা নির্বাচনে কংগ্রেসের হয়ে প্রচার শুরু করেছেন। মধ্যপ্রদেশের জনপ্রিয় কংগ্রেস নেতা দিগ্বিজয় সিং-এর জন্য আয়োজন করেছেন বিশাল যজ্ঞানুষ্ঠানের। চলছে পুজার্চনা। যাতে সামিল হয়েছেন সহস্রাধিক সাধু। উপস্থিত রয়েছেন কংগ্রেস প্রার্থী দিগ্বিজয় সং। এই দল বদলের কারণ হিসেবে অযোধ্যার রাম মন্দির ইস্যুকেই কাঠগড়ায় তুলেছেন কম্পুটার বাবা। তাঁর কথায়, “বিজেপি পাঁচ বছর সরকারে ছিল। কিন্তু অযোধ্যায় রাম মন্দির নির্মাণ করতে পারল না।” সেই ক্ষোভ থেকেই কংগ্রেস শিবিরে নাম লিখিয়েছেন বলে দাবি করেছেন তিনি। তাঁর স্পষ্ট জবাব, “যখন রাম মন্দির হয়নি তখন মোদীকেও আর সমর্থন করা যাবে না।”

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest