কংগ্রেস প্রার্থী ছেলের বিরুদ্ধে প্রচারে নারাজ বিজেপি মন্ত্রী, পারিবারিক সমস্যা বলল দল

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সিমলা: ছেলে আসন্ন লোকসভা নির্বাচনের কংগ্রেস প্রার্থী আশ্রয় শর্মা। ভোটে দাঁড়িয়েছেন মান্ডি লোকসভা কেন্দ্র থেকে। তাঁর বাবা হিমাচল প্রদেশের বিজেপি সরকারের শক্তিমন্ত্রী অনিল শর্মা জানালেন, যেহেতু তাঁর নিজের সন্তানই কংগ্রেসের হয়ে দাঁড়িয়েছেন ভোটে, তাই তিনি বিজেপি নেতা হওয়া সত্ত্বেও সন্তানের বিরুদ্ধে প্রচারে নামবেন না। মান্ডি লোকসভা কেন্দ্রে টিকিট দেওয়ার পরদিনই সংবাদসংস্থা পিটিআইকে এই কথা জানান অনিল শর্মা।

হিমাচলপ্রদেশের মান্ডির বিজেপি বিধায়ক অনিল শর্মার ছেলে আশ্রয় শর্মা ভেবেছিলেন, উনিশের লোকসভায় মান্ডির প্রার্থী হবেন তিনি। কিন্তু বিজেপি শীর্ষনেতৃত্ব ভরসা রেখেছে বিদায়ী সাংসদ রামস্বরূপ শর্মার উপরেই। আর বিজেপির প্রার্থী ঘোষণা করার পরেই বিজেপি ছেড়ে কংগ্রেসে যোগ দেন আশ্রয়। সেইসঙ্গে তাঁর ঠাকুরদা, অর্থাৎ অনিল শর্মার বাবা সুখ রামও কংগ্রেসে যোগ দিয়েছেন।

কংগ্রেসে যোগ দেওয়ার পরেই মান্ডি লোকসভা কেন্দ্র থেকে কংগ্রেস টিকিট দিয়েছে আশ্রয়কে। আর এই ঘোষণার পরেই অনিল শর্মা সিদ্ধান্ত নিয়েছেন, ছেলের বিরুদ্ধে ভোট প্রচার করবেন না তিনি। মান্ডি লোকসভা কেন্দ্রের মধ্যে অবশ্য মান্ডি বিধানসভা ছাড়াও আরও ১৬টি বিধানসভা কেন্দ্র আছে। ১৭টি বিধানসভার একটি বিধানসভাতেও প্রচার করবেন না অনিল, এমনটাই জানিয়েছেন তিনি। এমনকী তাঁর এই বক্তব্য তিনি বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বকে জানিয়ে দিয়েছেন বলেও জানিয়েছেন অনিল।অনিল শর্মা বলেন, “আমি আগেই বিজেপি নেতৃত্বকে জানিয়ে দিয়েছিলাম যে, আমার পুত্র আশ্রয় শর্মা যদি কংগ্রেসে যোগ দেয়, এবং, কংগ্রেস যদি ওকে এই কেন্দ্র থেকে লড়াইয়ে নামায়, তাহলে আমি ওর বিরুদ্ধে প্রচার করব না”।

এই ব্যাপারে হিমাচলপ্রদেশের বিজেপি সভাপতি সতপাল সিং সাট্টি জানিয়েছেন, “আমি বুঝতে পারছি না সংবাদমাধ্যম কেন এই ঘটনা নিয়ে এত কথা বলছে। এটা অনিল শর্মার পরিবারের নিজেদের ব্যাপার। এই ব্যাপারে আমরা কথা বলে সিদ্ধান্ত নেব।” অনিল শর্মা অবশ্য জানিয়েছেন মান্ডি ছাড়া হিমাচলপ্রদেশের বাকি লোকসভা কেন্দ্রগুলিতে বিজেপির হয়ে প্রচার করবেন তিনি। এর আগে ১৯৯৩ ও ২০১২ সালে কংগ্রেসের হয়ে হিমাচলপ্রদেশের মন্ত্রী হয়েছিলেন অনিল শর্মা। কিন্তু ২০১৭ সালে বিধানসভার আগেই বিজেপিতে যোগ দেন অনিল শর্মা ও তাঁর বাবা সুখ রাম। চলতি লোকসভায় ছেলে আশ্রয়কে মান্ডি লোকসভা কেন্দ্র থেকে টিকিট দেওয়ার ব্যাপারে তদ্বির করেছিলেন বিদ্যুৎমন্ত্রী নিজেও। কিন্তু বিজেপি টিকিট দেন রামস্বরূপ শর্মাকেই। তারপরেই দাদুর সঙ্গে কংগ্রেসে যোগ দেন আশ্রয়।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest