কপ্টার নামার অনুমতি নেই, বারুইপুরে সভা বাতিল, ক্যানিংয়ে তোপ অমিত শাহের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

#কলকাতা: কপ্টার নামার জটিলতায় ভেস্তে গেল বিজেপি সভাপতি অমিত শাহের বারুইপুরের সভা। দলের তরফে টুইট করে সভা বাতিলের কথা জানিয়ে দেওয়া হয়েছে। বিজেপির দাবি, অনুমতি না পাওয়াতেই সভা বাতিল করা হয়েছে। তবে সোমবার ক্যানিং এবং রাজারহাটের পূর্ব নির্ধারিত দুটি জনসভায় ভাষণ দেবেন বিজেপি সভাপতি।

আজ সোমবার হেলিকপ্টারে করে ক্যানিংয়ে আসার কথা অমিত শাহের। সেখান থেকে বারুইপুরের সভায় যোগ দেওয়ার কথা ছিল। এবং সব শেষে সভা ছিল রাজারহাটে। কিন্তু প্রশাসনিক সূত্রে খবর, জমির মালিক বারুইপুর থানায় গিয়ে সভা নিয়ে আপত্তি জানিয়েছেন। সেই কারণেই পুলিশ সভার অনুমতি দেয়নি। এর পরই বিজেপির টুইটার হ্যান্ডলে বলা হয়, ‘‘মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার যেহেতু বারুইপুরে অমিত শাহের দ্বিতীয় সভার অনুমতি দেয়নি, তাই ওই সভা বাতিল করা হচ্ছে।’’ মমতার এই ‘অরাজকতা’র জবাব বাংলার মানুষ ২৩ মে দিয়ে দেবেন বলেও মন্তব্য করা হয়েছে বিজেপির ওই টুইটে। যাদবপুরের বিজেপি প্রার্থী অনুপম হাজরা বলেন, “প্রশাসন ইচ্ছে করে এ সব করছে। রবিবারও মুকুল রায়ের রোড শো-এর অনুমতি নেওয়া ছিল। কিন্তু তা বাতিল করে দেওয়া হয়।”

এই পরিস্থিতিতেই ক্যানিংয়ের জনসভায় অমিত শাহ মমতার বিরুদ্ধে তোপ দাগেন।তিনি বলেন, ‘‘সভার অনুমতি না দিন, কথা বলতে না দিন, তাতে কিছুই হবে না। কিন্তু মানুষ আমাদের সঙ্গে আছে।’’ এছাড়া কেন্দ্রের বিভিন্ন প্রকল্পে এ রাজ্যে কী কাজ হয়েছে,  তার খতিয়ানও দিয়েছেন অমিত।

তবে  অমিত শাহের হেলিকপ্টার নামার অনুমতি না মেলা এই প্রথম নয়। আইন-আদালতের জটিলতায় রাজ্য বিজেপির রথযাত্রা ভেস্তে যাওয়ার পর গত জানুয়ারি মাসে রাজ্য জুড়ে ‘গণতন্ত্র বাঁচাও’ সভা করেছিল বিজেপি। তখন মালদহে কপ্টার নামার অনুমতি না মেলায় বাতিল হয়েছিল শাহের সভা। শুধু শাহ নন। এই জটিলতার মধ্যে পড়তে হয়েছিল যোগী আদিত্যনাথকেও। পুরুলিয়ায় সভা করতে আসার সময়, ঝাড়খণ্ডে নেমেছিল উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীর কপ্টার। তারপর ২৮ কিলোমিটার সড়ক পথে এসে সভা করেন তিনি। মঙ্গলবারও কলকাতায় কর্মসূচি রয়েছে বিজেপি সভাপতির। শহিদ মিনার ময়দান থেকে উত্তর কলকাতার সিমলায় স্বামী বিবেকানন্দের বাড়ি পর্যন্ত বিজেপি প্রার্থী রাহুল সিনহার সমর্থনে রোড শো করবেন তিনি।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest