কাশ্মীরে জঙ্গিদের গুলিতে খুন বিজেপি নেতা, পঞ্চম দফার আগে ফের অশান্ত উপত্যকা

শ্রীনগর: জঙ্গিদের গুলিতে ঝাঁঝরা হয়ে গেলেন জম্মু-কাশ্মীরের অনন্তনাগের বিজেপি নেতা গুল মহম্মদ মীর। বাড়িতে ঢুকে তাঁকে গুলি করে সন্ত্রাসবাদীরা। হাসপাতালে নিয়ে যাওয়ার পর মৃত্যু হয় তাঁর। ঘটনার পরপরই কার্ফু জারি হয়েছে গোটা এলাকায়। শুরু হয়েছে সেনা টহলদারি।

বিজেপি নেতার বাড়ি অনন্তনাগের নওগামে। রাজ্য বিজেপির মুখপাত্র আলতাফ ঠাকুরের কথায়, শনিবার বিজেপি নেতার বাড়িতে ঢুকে পড়ে সন্ত্রাসবাদীরা। পুলিশের সূত্র অনুযায়ী, তারা সংখ্যায় ছিল তিনজন। বিজেপি নেতার কাছ থেকে তাঁর গাড়ির চাবি চায় দুষ্কৃতীরা। তিনি চাবি দিতে অস্বীকার করলেই এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে তারা। রক্তাক্ত লুটিয়ে পড়েন গুল মহম্মদ। এর পরেই গাড়ি নিয়ে চম্পট দেয় দুষ্কৃতীরা। আগামী সোমবার পঞ্চম দফার ভোট উপত্যকায়। তার আগে বিজেপি নেতা খুনের ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে নওগাম, ভেরিনাগ।

এদিকে খবর পাওয়া মাত্র গোটা এলাকাটি ঘিরে ফেলে নিরাপত্তা বাহিনী৷ জঙ্গিদের খোঁজে চলছে তল্লাশি৷ গুল মহম্মদের মৃত্যুর খবর পেয়ে সেখানে যান স্থানীয় বিজেপি নেতারা৷ কিছুদিন আগে কাশ্মীরে খুন হন এক আরএসএস নেতা৷ হাসপাতালের ভিতর ঢুকে চন্দ্রকান্ত নামে ওই আরএসএস নেতাকে খুন করা হয়৷ তাঁর দেহরক্ষীর উপর হামলা চালানো হয়৷ ঘটনাস্থলেই মৃত্যু হয় চন্দ্রকান্তের৷ ঘটনার দায় কেউ স্বীকার না করলেও অনুমান জঙ্গিরাই ঘটিয়েছে এই ঘটনা৷ চন্দ্রকান্তের মৃত্যুর খবর ছড়িয়ে পড়তে বিজেপি ও আরএসএস নেতারা হাসপাতালের সামনে এসে বিক্ষোভ দেখান৷