গ্রুপ ডান্সে ফ্লোর মাতাল আফগান ক্রিকেট দল,মাঠেও বজায় দাপট

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নয়াদিল্লি : অতিথি আপ্যায়নে আফগানদের জুরি মেলা ভার। সেটাই দেখিয়ে দিল গেল আফগানিস্তান দল। বাইশ গজে নিজেদের জাত চিনিয়েছে আফগানরা। এবার ডান্স ফ্লোরেও তারা নিজেদের পরিচয় দিয়ে গেল। আয়োজক হিসাবে এমন নেচে নেটিজেনদের কাছ থেকে আফগান দল পেল একশোর একশো।
এই প্রথমবারের জন্য টেস্ট ক্রিকেটে আয়োজক দেশ আফগানিস্তান৷ নিজেদের দেশে টেস্ট ক্রিকেট আয়োজন করতে পারে না তাঁরা। যুদ্ধবিধ্বস্ত আফগানিস্তানে সে সুযোগ নেই। তাই ভারতের মাটিতে তারা আয়োজকের ভূমিকা পালন করছে। অতিথি দেশ আয়ারল্যান্ড৷ এক ম্যাচের টেস্ট সিরিজ খেলতে শুক্রবার থেকেই আফগানিস্তানের বিরুদ্ধে নেমেছে তারা। আর আয়োজক হিসাবে অতিথিদের জন্য নাচলেন আফগান ক্রিকেটাররা। অভিনব উদ্যোগ। অতিথিদের স্বাগত জানাতে এমন উদ্যোগ এর আগে আর কোনও আয়োজক দেশের ক্রিকেটাররা নিয়েছেন কি না সন্দেহ।নাচের সময় তাদের পোশাকটাও বেশ মানানসই হয়েছিল। আফগান সংস্কৃতির পরিচায়ক শেরওয়ানির সঙ্গে নীল রঙা ব্লেজার। ইতিমধ্যে তাদের এম উদ্যোগ ক্রিকেট বিশ্বের প্রশংসা কুড়িয়েছে।

উল্লেখ্য, ২০১৭ সালের ২৩ জুন একত্রে বিশ্বের ১১ ও ১২তম দেশ হিসেবে  টেস্ট মর্যাদা পায় আফগানিস্তান-আয়ারল্যান্ড। পরের বছর প্রথম টেস্ট খেলতে নামে দু’দল।এবার একে অন্যের মুখোমুখি হতে যাচ্ছে তারা।শুক্রবার শুরু হয়েছে দেরাদুনে শুরু হয়েছে আফগানিস্তান বনাম আয়ারল্যান্ড টেস্ট ম্যাচ। টস হেরে ব্যাটিংয়ে নেমে চা বিরতির আগেই মাত্র ১৭২ রানেই শেষ হয় আইরিশদের প্রথম ইনিংস।আফগানিস্তানের আহমাদজাই ও নবী ৩টি করে উইকেট শিকার করেন। রশিদ খান ও অভিষিক্ত ওয়াকার সালামখাইল ২টি করে উইকেট পান।

এরপর নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নামা আফগানদের দলীয় ২৭ রানে ইহসানউল্লাহ (৭) ও ৬৮ রানে মাঠ ছাড়েন মোহাম্মদ শাহজাদ (৪০)। পরে রহমত শাহ ২২ ও হাশমতউল্লাহ শহিদি ১৩ রানে অপরাজিত থেকে প্রথম দিন শেষ করেন। আইরিশদের হয়ে টেস্ট অভিষেকের স্বাদ পাওয়া জেমস ক্যামেরুন-ডো ২টি উইকেট নিজের ঝুলিতে নেন। ২ উইকেটের খরচায় স্কোরবোর্ডে ৯০ রান তুলে প্রথম দিনের খেলা শেষ করেছে  আফগানরা।প্রথম দিন শেষে আয়ারল্যান্ডের চেয়ে ৮২ রানে পিছিয়ে আফগানিস্তান। তাদের হাতে আছে ৮ উইকেট।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest