জিন্না প্রধানমন্ত্রী হলে এড়ানো যেত দেশ ভাগ! বিতর্কিত মন্তব্য বিজেপি প্রার্থীর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ভোপাল: যদি জওহরলাল নেহরু প্রধানমন্ত্রী না হয়ে জিন্না হতেন, তাহলে দেশভাগ কোনোদিনই হত না। ভোটের মাঝেই বিতর্কিত মন্তব্য করলেন বিজেপি নেতা।

ভোট প্রচারে গিয়ে শনিবার দেশভাগের পুরো দায় কংগ্রেসের উপর চাপান। আর তা করতে গিয়েই বলে ফেলেন,” মহম্মদ আলি জিন্না ছিলেন আইনজীবী এবং শিক্ষিত লোক। যদি তাঁকেই স্বাধীনতার সময়ে প্রধানমন্ত্রী পদে বসানো হত, যদি নেহরুকে প্রধানমন্ত্রী পদে বসানো না হত, তাহলে দেশ ভাগ এড়ানো যেত।পণ্ডিত জওহরলাল নেহরু যদি প্রধানমন্ত্রী হওয়ার জেদ ধরে না থেকে মহম্মদ আলি জিন্নাকে প্রধানমন্ত্রী হওয়ার সুযোগ করে দিতেন, তাহলে দেশ ভাগ হাত না।”

একদিকে যখন জাতীয়তা বোধ ও পাকিস্তান বিরোধিতা বিজেপির অন্যতম হাতিয়ার, তখন বিজেপি প্রার্থীর এই মন্তব্য বিতর্কের মুখে ফেলেছে গেরুয়া শিবিরকে।  এর আগে জিন্নাকে নিয়ে মন্তব্য করে বিতর্কে জড়িয়েছিলেন শত্রুঘ্ন সিনহা। এর আগে পাটনা সাহিবের কংগ্রেস প্রার্থী শত্রুঘ্ন সিনহা বলেছিলেন ভারতের স্বাধীনতা ও উন্নয়নে জিন্নার বড় ভূমিকা ছিল। ব্রিটিশদের থেকে স্বাধীনতা লাভে উল্লেখযোগ্য ভূমিকা নিয়েছিলেন। পরে অবশ্য তিনি নিজের মন্তব্যের সাফাই দিয়েছিলেন। তিনি বলেছিলেন মৌলানা আজাদের কথা বলতে গিয়ে তিনি জিন্নার কথা মুখ ফসকে বলে ফেলেছিলেন।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest