টুইটার থেকে নিখোঁজ কংগ্রেস মুখপাত্র দিব্যা স্পন্দনা, দলবদলের জল্পনা শুরু

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

#নয়াদিল্লি: কংগ্রেস মুখপাত্র দিব্যা স্পন্দনা নিখোঁজ!‌ এই খবরে বেশ চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে। আসলে তিনি নিখোঁজ সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম টুইটার থেকে। দু’‌দিন আগে যখন কেন্দ্রীয় অর্থমন্ত্রী হিসাবে শপথ নিলেন নির্মলা সীতারমণ তখন দিব্যা তাঁকে টুইটারে শুভেচ্ছা জানিয়েছিলেন। আর তারপর থেকেই তিনি টুইটার থেকে নিখোঁজ হয়ে যান।

ঠিক কী লিখেছিলেন দিব্যা?‌ তিনি টুইট করে লেখেন, ‘‌নতুন পদে যাওয়ার জন্য আপনাকে অনেক শুভেচ্ছা জানাই। ১৯৭০ সালে মহিলাদের জন্য এমন গর্বের দিন এসেছিল। যখন ইন্দিরা গান্ধী এমন পদে এসেছিলেন। এখন দেশের উৎপাদন বৃদ্ধি ভাল জায়গায় নেই। তবে আমি নিশ্চিত যে আপনি নিজের সেরাটা দিয়ে আর্থিক অবস্থা ফিরিয়ে আনবেন। আমাদের সমর্থন রইল।’‌ টুইটারে দিব্যার প্রোফাইল পেজ খুললেই এখন দেখা যাচ্ছে, ‘‘এই অ্যাকাউন্ট আর নেই (দিস অ্যাকাউন্ট ডাজ্‌ন্ট এক্সিস্ট)।’’ রামিয়া নামেও পরিচিত দিব্যা।

image

কেন দিব্যা তাঁর টুইটার অ্যাকাউন্ট হঠাৎ ডিলিট করে দিলেন, তা নিয়ে নানা মহলে নানা ধরনের জল্পনা শুরু হয়েছে। কেউ বলছেন, কংগ্রেস ছেড়ে এ বার হয়তো বিজেপিতে যেতে পারেন দিব্যা। তবে দিব্যাকে এ ব্যাপারে প্রশ্ন করা হলে, তিনি বলেছেন, ‘‘খবরের সূত্র বেঠিক খবর দিয়েছে আপনাদের।’’ কংগ্রেসের মিডিয়া সেলের তরফেও এ ব্যাপারে কেউ কোনও মন্তব্য করতে চাননি। দিনদু’য়েক আগেই কংগ্রেসের মুখপাত্র রণদীপ সিংহ সুরজেওয়ালা জানিয়েছিলেন, লোকসভা ভোটের ফলাফলের প্রেক্ষিতে আগামী এক মাস কংগ্রেসের কোনও নেতা, কর্মী প্রকাশ্যে কোনও মন্তব্য করতে পারবেন না, কোনও টেলিভিশন চ্যানেলের বিতর্ক অনুষ্ঠানে হাজির হতে পারবেন না। কেউ কেউ বলছেন, দিব্যার টুইটার অ্যাকাউন্ট ডিলিট করে দেওয়ার ঘটনা তারই ফলশ্রুতি হতে পারে। তবে সেটাও খুব নিশ্চিত ভাবে বলা যাচ্ছে না।

ভোটের ঠিক আগেই দল ছাড়েন কংগ্রেস মুখপাত্র প্রিয়াঙ্কা চতুর্বেদী। হাইকম্যান্ডের বিরুদ্ধে প্রকাশ্যে তোপ দেগে দলের সদস্যপদ থেকে ইস্তফা দেন তিনি। তারপরই নিজের টুইটার প্রোফাইল থেকেও ‘জাতীয় মুখপাত্র, এআইসিসি’ কথাটি সরিয়ে দেনতিনি৷ পরে অবশ্য কংগ্রেস ছেড়ে শিবসেনায় যোগ দেন প্রিয়াঙ্কা৷

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest