ডার্ক মোড আনলো ফেসবুক,জেনে নিন চালু করার পদ্ধতি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নিউজ কর্নার ওয়েব ডেস্ক: সারাদিনে সব ব্যস্ততার মধ্যেো ফেসবুক-ম্যাসেঞ্জারে একটু ঢুঁ না মরালে হয় না। বলতে গেলে বন্ধুবান্ধবদের সঙ্গে আড্ডা এখন হয় ভার্চুয়াল এই জগতেই। রাতভরও চলে চ্যাটিং। এতে চোখের ওপর চাপটাও কম পড়ে না। এজন্য  বহু দিন ধরেই দাবি উঠেছিল ফেসবুকে ব্যবহারকারীদের জন্য ‘ডার্ক থিম’ নিয়ে আসার জন্য। অবশেষে অ্যান্ড্রয়েড এবং আইওএস প্ল্যাটফর্মে ফেসবুক ব্যবহারকারীদের জন্য ‘ডার্ক মোড’ নিয়ে এল ফেসবুক। ফেসবুক ম্যাসেঞ্জারে ব্যবহার করা যাবে এই থিম।

২০১৮-তে একটি আন্তর্জাতিক সম্মেলনে ফেসবুকের তরফে ঘোষণা করা হয়েছিল যে, খুব তাড়াতাড়িই লঞ্চ করা হবে এই ‘ডার্ক থিম’। সেই কথা অনুযায়ী অবশেষে ফেসবুক মেসেঞ্জারে নিয়ে আসা হল এই ডার্ক থিম। এর ফলে রাতের বেলায় ফেসবুকে মেসেঞ্জার ব্যবহার করতে গেলে চোখের উপর চাপ কম পড়বে বলে জানানো হয়েছে। কম আলোতেও চোখের পক্ষে সুবিধাজনক হবে এই ফিচার।

কিন্তু কী ভাবে অ্যাক্টিভেট করা যাবে এই ডার্ক থিম?

ফেসবুক জানাচ্ছে, এর জন্য সবার আগে মেসেঞ্জার অ্যাপটি আপডেট করতে হবে। এরপর মেসেঞ্জারে গিয়ে যে কোনও কারুর সঙ্গে একটি চ্যাটে ক্লিক করতে হবে। তারপর সেই চ্যাট বক্সে মেসেজ লেখবার জায়গায় পাঠাতে হবে একটি অর্দ্ধেক চাঁদের ইমোজি। সেটি পাঠানো হয়ে গেলেই মেসেঞ্জারের উপর থেকে ঝাঁকে ঝাঁকে অ্যানিমেটেড চাঁদ নেমে আসবে এবং তারপরেই অপশন আসবে সেটিংসে গিয়ে এই ডার্ক মোডটি চালু করবার জন্য।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest