তৃণমূলের হয়ে প্রচারের জের, ফিরদৌসকে ব্ল্যাক লিস্টেড করল কেন্দ্র, অবিলম্বে ভারত ছাড়ার নির্দেশ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নয়াদিল্লি: তৃণমূলের প্রচারমঞ্চে এসে বিপাকে বাংলাদেশের অভিনেতা ফিরদৌস। ঘটনার পূর্ণ তদন্ত রিপোর্ট হাতে পাওয়ার পর বাংলাদেশি অভিনেতা ফিরদৌস আহমেদের বিজনেস ভিসা বাতিল করল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক ৷ একইসঙ্গে ফিরদৌসকে অবিলম্বে ভারত ছাড়ার নির্দেশ দিয়ে নোটিশও জারি করা হয়েছে ৷ ভিসার গুরুত্বপূর্ণ নিয়ম ভাঙায় তাকে কালোতালিকাভুক্ত করা হয়েছে বলে খবর ৷

পয়লা বৈশাখের দিন রায়গঞ্জের তৃণমূল কংগ্রেস প্রার্থী কানহাইয়ালাল আগরওয়ালের সমর্থনে রোড শো এবং সভা করেন বাংলাদেশের অভিনেতা ফিরদৌস। এর পরেই বিতর্কে তুঙ্গে ওঠে। মঙ্গলবার নির্বাচন কমিশনে নালিশ করে বিজেপি। সঙ্গে সঙ্গেই এই ঘটনায় পদক্ষেপ করে কলকাতার বাংলাদেশ হাই কমিশন। জানা গিয়েছে ডেপুটি হাই কমিশনার ফিরদৌসকে এখনই ঢাকায় ফিরে যাওয়ার নির্দেশ দেয়।

দ্বিতায় দফায় বৃহস্পতিবার ভোটগ্রহণ রায়গঞ্জে। সোমবার শেষবেলায় তৃণমূল প্রার্থীর হয়ে প্রচার করেন ফিরদৌস। যদিও ওই কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী কানহাইয়ালাল আগরওয়াল এই অভিযোগের জবাবে জানিয়েছেন, তিনি এ ব্যাপারে কিচ্ছু জানেন না। মানে, ফিরদৌস যে বাংলাদেশ থেকে এসে তাঁকে ভোট দেওয়ার আবেদন জানিয়েছেন, সে ব্যাপারটি তাঁর জানা নেই।

অন্য দেশের নাগরিক কী করে ভারতের নির্বাচনী প্রচারে অংশ নিলেন তা নিয়ে প্রশ্ন ওঠে। ফিরদৌস বাংলাদেশের সুপার স্টার। রাজ্যের বহু ছবিতেই অভিনয় করেছেন তিনি। কিন্তু তা বলে তিনি কি নির্বাচনী প্রচারে অংশ নিতে পারেন? এমন প্রশ্ন ওঠার পরে রাজ্য নির্বাচন কমিশনের তরফে স্পষ্ট করে কিছু বলা হয়নি। কমিশন সূত্রে খবর, জাতীয় নির্বাচন কমিশনের কাছে গোটা বিষয়টি পাঠানো হয়। তার কয়েক ঘণ্টার মধ্যেই পদক্ষেপ করল বিদেশ মন্ত্রক। সরাসরি কলকাতার ফরেন রিজিওনাল রেজিস্ট্রেশন অফিসকে নির্দেশ দেওয়া হয়েছে যাতে অবিলম্বে ফিরদৌসের ভিসা বাতিল করে দেওয়া হয়।রাষ্ট্র দফতরের এক আধিকারিক সংবাদ সংস্থা পিটিআই কে জানিয়েছেন, “ইমিগ্রেশন ব্যুরোর কাছ থেকে রিপোর্ট পেয়ে বাংলাদেশি নাগরিক ফিরদৌস আহমেদের ভিসা বাতিল করে দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রক। তাঁকে ভারত ছাড়ার নোটিসও দেওয়া হয়েছে। কালো তালিকাভুক্তও করা হয়েছে ওই ব্যক্তিকে।”

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest