Site icon The News Nest

তৃতীয় একদিনের ম্যাচে ৩২ রানে হার ভারতের

AP19067543077210

Australia's Adam Zampa, without cap, celebrates with teammates the dismissal of India's captain Virat Kohli, left, during the third one day international cricket match between India and Australia in Ranchi, India, Friday, March 8, 2019. (AP Photo/Aijaz Rahi)

রাঁচি : ধোনির ঘরের মাঠে ম্যাচ জিতে সিরিজের লড়াইয়ে ফিরল অস্ট্রেলিয়া। তৃতীয় ওয়ানডে ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে ৩২ রানে হার ভারতের।  পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ এখন ২-১।

টসে জিতে অস্ট্রেলিয়াকে প্রথম ব্যাট করে পাঠান অধিনায়ক কোহলি। প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা দুর্দান্ত করে অজিরা। উসমান খোয়াজার ১০৪ এবং অ্যারন ফিঞ্চের ৯৩ রানের ইনিংসের সুবাদে ৩১৩ রানে বিশাল ইনিংস খেলে অস্ট্রেলিয়া।একসময় মনে হচ্ছিল, সাড়ে তিনশোর কাছাকাছি তাড়া করতে হবে ভারতকে। কিন্তু দ্রুত কয়েকটা উইকেট নিয়ে দলকে ম্যাচে ফেরান বোলাররা। কুলদীপ যাদব এদিনও সফলতম বোলার। তিনি ৬৪ রানে নেন তিন উইকেট। অস্ট্রেলিয়া শেষ পর্যন্ত পাঁচ উইকেটে তোলে ৩১৩ রান। মার্কাস স্টোয়নিস (৩১) ও অ্যালেক্স কারে (২১) অপরাজিত থাকেন।তিন নম্বরে নেমে গ্লেন ম্যাক্সওয়েল ৩১ বলে করেন ৪৭। তাঁর ইনিংসে ছিল তিনটি চার ও তিনটি ছয়।  ৩১৪ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৩০ রানের মধ্যে ৩ উইকেট খুঁইয়ে ফেলে টিম ইন্ডিয়া। কোহলি ও ধোনি দলকে খাদের কিনারা থেকে টেনে নিয়ে যাচ্ছিলেন। ঠিক তখনই জাম্পার বলে বোল্ড ঘরের ছেলে। এরপর কেদারকে সঙ্গী করে দলের রান এগিয়ে নিয়ে যান বিরাট কোহলি। ২৬ রানে কেদারের পা উইকেটের সামনে পেয়ে যায় জাম্পার বল। ১৭৯ রানেই ৫ উইকেট হারিয়ে ফেলে ভারত। অপরপ্রান্তে তখনও দাঁড়িয়ে বিরাট কোহলি।

কিন্তু বাড়তে থাকা রান রেটের খামতি পূরণ করতে ঝুঁকিপূর্ণ শট খেলতে শুরু করেন অধিনায়ক। জাম্পার বলে এল পরপর দুটি বাউন্ডারি। তৃতীয় বলটায় ফ্লাইট ধরতে পারলেন না কোহলি। উড়ে গেল লেগ স্টাম্প। ১২৩ রানে মাথা ঝাঁকাতে ঝাঁকাতে প্যাভিলিয়নের পথ ধরলেন অধিনায়ক। বিজয় শঙ্কর ও রবীন্দ্র জাডেজা চেষ্টা করলেও তা যথেষ্ট ছিল না। কাজে এল না কোহলির শতরান। ২৮১ রানে অলআউট টিম ইন্ডিয়া।

সম্ভবত ঘরের মাঠে এটাই শেষ ম্যাচ ছিল ধোনির। ক্রিকেট বিশেষজ্ঞদের ধারণা আসন্ন বিশ্বকাপের পরই ২২ গজকে বিদায় জানাবেন তিনি। তাই, ধোনির ঘরের মাঠে আজকের ম্যাচ ছিল আলাদা তাৎপর্যপূর্ণ। কিন্তু মাহির সাম্ভাব্য বিদায়ের ম্যাচে জয়ের মুখ দেখল না ভারত। বিফলে গেল অধিনায়ক বিরাট কোহলির একার চেষ্টা । এদিন ৪১তম শতরান পূর্ণ করেন ক্যাপ্টেন কোহলি।

সংক্ষিপ্ত স্কোর: অস্ট্রেলিয়া ৩১৩-৫ (৫০ ওভার), খোয়াজা ১০৪

ভারত (৪৮.২ ওভার) ২৮১, কোহালি ১২৩

Exit mobile version