Site icon The News Nest

দেশপ্রেম বিজেপির একচেটিয়া নয়, মনে করালেন উদ্ধব ঠাকরে

uddhav pti1 23 2019 000115b 1550302954

মুম্বই : লোকসভার নির্ঘন্ট ঘোষণার পরের দিনই ফের জোটসঙ্গী বিজেপির বিরুদ্ধে সরব হলেন শিবসেনা সুপ্রিম উদ্ধব ঠাকরে। তাঁর কটাক্ষ, যাঁরা শহিদদের আত্মবলিদানকে সামনে রেখে ভোট চায়, রাজনীতি করে তাদের চিহ্নিত করা উচিত।

সোমবার শিবসেনা মুখপাত্র সামনায় লেখা হয়েছে, রাজনৈতিক বিরোধীদের দেশ বিরোধী বলা উচিত নয়। এটা বাক স্বাধীনতার বিষয়। পুলওয়ামায় হামলার পরে পাল্টা হামলায় অনেক রাজনৈতিক নেতা তার কৃতিত্ব নিয়েছেন। এটা ঠিক নয়। এই ধরনের ঘটনায় বিরোধীদের যে অভিযোগ, রাজনৈতিক উদ্দেশ্যে এয়ার স্ট্রাইক করা হয়েছে, সেই সন্দেহ বেড়ে যায়।” সম্পাদকীয়তে আরও লেখা হয়েছে ,” পুলওয়ামায় হামলার পরে বিজেপির অনেক নেতারা সেনা উর্দি পরে বিজেপিকে ভোট দিতে বলেছেন। দিল্লির সংসদ মনোজ তিওয়ারি সেনা পোশাকে বিজেপির জন্য ভোট চেয়ে বেড়াচ্ছেন। অনেকে শহীদ সেনাদের ছবি নিয়ে ভোট প্রচার করছেন। সেনাকে নিজেদের রাজনৈতিক দলের সদস্য হিসাবে ব্যবহার করা হচ্ছে। এতে বিরোধীদের সন্দেহ আরও বেশি পোক্ত হচ্ছে।”

প্রসঙ্গত, রবিরার ভারতের নির্বাচন কমিশন নির্ঘণ্ট ঘোষণা করেছে। আগামী ১১ এপ্রিল থেকে শুরু হবে সাত দফায় ভোটগ্রহণ। গণনা ও ফলাফল প্রকাশ হবে ২৩ মে।
টানা তিন বছর ধরে প্রবল আক্রমণাত্মক মেজাজে বিজেপি তথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধ অবস্থানে থেকে শেষমেশ মে মাসে আসন্ন লোকসভা নির্বাচনের জন্য গেরুয়া শিবিরের সঙ্গে হাত মেলানোর সিদ্ধান্ত নিয়েছে শিবসেনা। মোট ৪৮-টি কেন্দ্রের মধ্যে বিজেপি লড়বে ২৫-টি’তে এবং শিবসেনা লড়বে ২৩-টি’তে।কিন্তু জোট হলেও বিজেপি বিরোধিতার পথ ছাড়তে নারাজ শিবসেনা। রাজনৈতিক মহলের মোতে, শিবসেনার মাটি আস্তে আস্তে দখল করে নিচে বিজেপি। রক্ষণাত্মক মেজাজে ব্যাট করে আদতে নিজের গড় দখলে রাখতে চাইছেন শিবসেনা সুপ্রিম।

Exit mobile version