ধর্ষণ- যৌন নিগ্রহ রুখবে গরু-পুজো ! দাবি হায়দরাবাদের ‘বালাজি’ মন্দিরের পন্ডিতদের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

#নয়াদিল্লি: দেশে ক্রমেই বেড়ে চলেছে ধর্ষণের ঘটনা। ক্রমেই উঠে আসছে একের পর এক নারী নিরাপত্তা নিয়ে প্রশ্ন । আর এমন এক আবহে হায়দরাবাদে চিলকুর বালাজি মন্দিরে প্রার্থনা করা হল ধর্ষণ কমানোর আর্জি নিয়ে। সেই প্রার্থনা আর পুজো উঠে এলো খবরে।

দেশে নারী নিরাপত্তা নিয়ে বারবার প্রশ্ন উঠছে। শিশুদের একের পর এক ধর্ষণের ঘটনা ঘিরে প্রশাসনের তরফে কড়া শাস্তির বিষয়ে সতর্কতা জারি হলেও, লাভের লাভ কিছুই হয়নি। কিন্তুচিলকুর বালাজি মন্দিরের পন্ডিতদের  দাবি, দীর্ঘদিন ধরে চলে আসা নারী জাতির প্রতি অত্যাচার, ধর্ষণ, খুনের ঘটনা বন্ধ করতে পারেন একমাত্র ভগবানই। এবং গরুকে পুজো করার মধ্যে দিয়েই ভগবানের সাহায্য পাওয়া সম্ভব এবং এই সমস্ত ঘটনা থামানো সম্ভব।

চিলকু বালাজি মন্দিরের পন্ডিত রঙ্গ রজন বলেন, “গোমাতাকে পুজো করার মধ্যে দিয়েই আমরা সমস্ত সমস্যার সমাধান করতে পারি। এই মন্দিরের চার পাশে তিনটে গরুকে প্রদক্ষিণ করিয়ে এই পুজোয় ইতি টানব।”

তিনি আরও জানিয়েছেন, ভারতের শিক্ষা ব্যবস্থা অতি প্রাচীন। প্রাচীন ভারতে এই ধরনের ঘটনা একেবারেই ঘটত না। তাঁর দাবি, এখন পাশ্চাত্য সংস্কৃতির সঙ্গে মেলবন্ধন ঘটার ফলেই আজ দেশে এত বেশি ধর্ষণ, খুনের ঘটনা ঘটে। এখন দেশে শিশুরা একেবারেই সুরক্ষিত নয়। দেশে এই ধরনের ঘটনা বন্ধ করতেই গোমাতার পুজো শুরু করেছেন তাঁরা।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest