Site icon The News Nest

ধোনির সঙ্গে তুলনা চান না ঋষভ পন্থ

pant

NAGPUR, INDIA - MARCH 04: Rishabh Pant of India ahead of game two of the One Day International series between India and Australia at Vidarbha Cricket Association Ground on March 04, 2019 in Nagpur, India. (Photo by Robert Cianflone/Getty Images)

নয়াদিল্লি: মহেন্দ্র সিং ধোনির সঙ্গে কোনও তুলনা চান না ঋষভ পন্থ।তাঁর সাফ কথা, ধোনির থেকে আমি আরও অনেক কিছু শিখতে চাই।

দেশের মাটিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষ দুটি একদিনের ম্যাচে মহেন্দ্র সিং ধোনি বিশ্রামে থাকায় বিশ্বকাপের ড্রেস রিহার্সালে সুযোগ পেয়েছিলেন ঋষভ পন্থ। মোহালি এবং দিল্লিতে দুটি একদিনের ম্যাচেই ব্যাট হাতে বড় রান পাননি পন্থ। মোহালিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ানডে ম্যাচে লেগস্পিনার যুজবেন্দ্র চহাল ও চায়নাম্যান বোলার কুলদীপ যাদবের বলে দিশেহারা দেখিয়েছিল ঋষভ পন্থকে।পাশাপাশি মোহালিতে স্টাম্পিংয়ের সহজ সুযোগ নষ্টের পাশাপাশি ধোনিকে নকল করে রান আউট করতে গিয়ে হতাশা বাড়ান। নেটিজেনদের সমালোচনার মুখে পড়েন তিনি। মোহালির গ্যালারিতে তাই ‘ধোনি, ধোনি’ রবও উঠে। ভারত অধিনায়ক বিরাট কোহালিকে রীতিমতো ক্ষুব্ধ দেখায় মাঠে। ঋষভ পন্থকে সরিয়ে ধোনির জন্য সরব হয়ে ওঠেন ভারতীয় ক্রিকেট সমর্থকরা। কিন্তু ধোনির সঙ্গে তুলনা একেবারেই পছন্দ নয় ঋষভ পন্থের।

এত দিন পরে মুখ খুললেন পন্থ। জনিয়ে দিলেন, ‘‘তুলনা আমি একদম পছন্দ করি না। খেলোয়াড় হিসেবে আমি ধোনির কাছ থেকে শিখতে চাই। ও কিংবদন্তি। খেলায় আরও উন্নতি কীভাবে করতে পারি, তা নিয়ে আমি মাহি ভাইয়ের সঙ্গে আলোচনা করি।’’  ধোনির পাশাপাশি ঋষভ পন্থ অধিনায়ক বিরাট কোহলির নামও করেছেন। তাঁর কাছ থেকেও পন্থ অনেক কিছু শিখেছেন।

জাতীয় দলের হয়ে টেস্ট ক্রিকেটে ঋষভ পন্থ ভালো পারফর্ম করলেও একদিনের ক্রিকেটে এখনও নিজেকে মেলে ধরতে পারেননি তিনি। বিশ্বকাপের দলে তিনি কি জায়গা পাবেন? এই প্রসঙ্গে পন্থ জানান, “আপাতত আইপিএলে ফোকাস করছি। বিশ্বকাপের দলে সুযোগ পেলে তবে ওটা নিয়ে ভেবে দেখব।”

Exit mobile version