Site icon The News Nest

নজরে ভোট, পাঁচ বছর পর অযোধ্যা যাওয়ার সময় পাচ্ছেন নরেন্দ্র মোদী

namo at ayodhya

লখনউ: রামমন্দির নির্মাণের প্রতিশ্রুতি দিয়ে ২০১৪ সালের লোকসভা নির্বাচনের সময় ভোটারদের মন জয় করেছিলেন নরেন্দ্র মোদী। পাঁচ বছর পেরিয়ে গেলেও সেই প্রতিশ্রুতি বাস্তবের মুখ দেখেনি। এখনও আদালতে বিচারাধীন অযোধ্যা মামলা।এই পরিস্থিতিতে রাম জন্মভূমি অযোধ্যায় পা রাখতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আগামী ১ মে তিনি সেখানে নির্বাচনী প্রচারে যাবেন। ২০১৪ সালে নির্বাচনী প্রচারের সময় সেখানে গিয়েছিলেন। তার পর এই প্রথম অযোধ্যায় যাচ্ছেন তিনি।

১ মে বিজেপির তরফে এই সভা হবে অযোধ্যার মায়া বাজারে।ওই এলাকা থেকে রাম জন্মভূমির দূরত্ব মাত্র ২৫ কিলোমিটার। অযোধ্যা ফৈজাবাদ লোকসভার মধ্যে পড়ে। পাশেই রয়েছে আম্বেদকরনগর লোকসভা কেন্দ্র। ওই দুটি আসনের প্রচারেই সেদিন মোদী যাচ্ছেন অযোধ্যায়।বিজেপির তরফে মোদীর সভার বিষয়ে ঘোষণা করার পর থেকেই শুরু হয়ে গিয়েছে প্রস্তুতি। যে কেন্দ্রগুলির প্রচারে মোদী যাচ্ছেন, সেখানে ভোটগ্রহণ ৬ মে। প্রধানমন্ত্রী নিজেও উত্তরপ্রদেশের বারাণসী লোকসভা আসনের প্রার্থী। ওই কেন্দ্রে নির্বাচন ১৯ মে।

তবে মোদী অযোধ্যার বিতর্কিত স্থলে যাবেন কি না, তা চূড়ান্ত নয়। সম্ভাবনাও কম। কয়েকমাস আগে রামমন্দির নির্মাণের দাবি ফের জোরদার হয়েছিল। আন্দোলনও শুরু হয়েছিল। গলা মিলিয়েছিল এনডিএ-তে বিজেপির শরিক শিবসেনাও। কিন্তু সুপ্রিম কোর্ট মধ্যস্থতাকারীদের হাতে অযোধ্যা মামলার ভবিষ্যতের রূপরেখা নির্ধারণের ভার তুলে দেওয়ার পর থেকে আবার সব শান্ত হয়ে গিয়েছে।এই অবস্থায় নরেন্দ্র মোদী অযোধ্যার মাটিতে দাঁড়িয়ে ঠিক কী বলেন, সেই অপেক্ষায় রয়েছে গোটা দেশ।

Exit mobile version