নবান্নে প্রবীণ চার চিকিৎসককে ডেকে পাঠালেন মুখ্যমন্ত্রী, চলছে বৈঠক

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

#কলকাতা: জুনিয়র চিকিৎসকদের বিক্ষোভ চলছেই। চার দিন পরেও মেলেনি কোনও সমাধান সূত্র। রাজ্যপাল থেকে মুখ্যমন্ত্রী কারও ডাকেই সাড়া দেননি বিক্ষোভকারীরা। গোটা রাজ্য জুড়ে কার্যত ভেঙে পড়েছে স্বাস্থ্য পরিষেবা। চলছে গণ ইস্তফার ঢল। এরই মধ্যে কলকাতার চার বিশিষ্ট চিকিৎসক শুক্রবার সন্ধ্যায় এলেন নবান্নে। গিয়েছেন চিকিৎসক সুকুমার মুখোপাধ্যায়, মাখনলাল সাহা, অভিজিৎ চৌধুরী, অলেকেন্দু ঘোষ। এঁদের সঙ্গে গিয়েছেন তৃণমূল কংগ্রেসের চিকিৎসক নেতা নির্মল মাঝি।

জানা গিয়েছে, চিকিৎসকদের পক্ষ থেকেই মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলার আর্জি করা হয়েছিল। সেই আর্জিতে সাড়া দিয়ে মুখ্যমন্ত্রী সন্ধে ছ’টায় বিশিষ্ট চিকিৎসকদের ডাকেন। এখন বৈঠক চলছে। মনে করা হচ্ছে রাজ্যে ভেঙে পড়া স্বাস্থ্য পরিষেবা ফিরিয়ে আনতে সমাধান সূত্রের খোঁজেই এই বৈঠক।

চিকিত্সকদের তরফে ছ’দফা দাবি পেশ করা হয়েছে। সেগুলি হল, “মুখ্যমন্ত্রীকে ক্ষমা চাইতে হবে। মুখ্যমন্ত্রী বলেছেন, আমরা পদবী  দেখে চিকিত্সা করি। মুখ্যমন্ত্রীকে সে বক্তব্য প্রত্যাহার করতে হবে। তারপর আলোচনা। মুখ্যমন্ত্রী না এলে আন্দোলন উঠবে না। আহত পরিবহ মুখোপাধ্যায়কে দেখতে যেতে হবে।” চিকিত্সকদের তরফে এই দাবি জানিয়ে দেওয়া হয়েছে। এদিকে, রাজ্যের বিভিন্ন প্রান্তে সরকারি হাসপাতালে চিকিত্সকরা গণইস্তফা দিচ্ছেন।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest