Site icon The News Nest

‘নর্তকী স্বপ্নাকে বিয়ে করুন রাহুল’, কদর্য আক্রমণ বিজেপি বিধায়কের

sapna

লখনউ: ফের কুরুচিকর মন্তব্য বিজেপি নেতা সুরেন্দ্র সিংহের। এ বার সনিয়া গান্ধীর সঙ্গে হরিয়ানার ‘নর্তকী’ স্বপ্না চৌধুরীর তুলনা টানলেন তিনি। তাঁর কথায়, ‘‘ইতালি থেকে নর্তকী সনিয়াকে বিয়ে করে এনেছিলেন রাজীব গান্ধীর। সনিয়ার সঙ্গে স্বপ্নার পেশা মেলে। তাই তাঁকে বিয়ে করা উচিত রাহুল গান্ধীর।’’

পেশায় ‘নর্তকী’ স্বপ্না চৌধুরী। সলমন খানের সঞ্চালনায় রিয়্যালিটি শো বিগ বসে যোগ দিয়ে রাতারাতি জনপ্রিয় হয়ে ওঠেন। ইতিমধ্যে একাধিক ছবিতেও মুখ দেখিয়েছেন। সোশ্যাল মিডিয়ায় সম্প্রতি তাঁর কংগ্রেসে যোগ দেওয়ার খবর চাউর হয়। প্রিয়াঙ্কা গান্ধীর সঙ্গে তাঁর একটি ছবিও সামনে আসে। যদিও পরে সোশ্যাল মাধ্যমে স্বপ্না ওই খবর অস্বীকার করেন। জানান, প্রিয়াঙ্কা গান্ধীর সঙ্গে তাঁর ওই ছবিটি পুরোনো। কংগ্রেসে যোগ দেননি তিনি।সেই নিয়ে মন্তব্য করতে গিয়েই ইউপিএ চেয়ারপার্সন সনিয়াকে নিয়ে অশালীন মন্তব্য করে বসেন উত্তরপ্রদেশের রোহানিয়ার বিজেপি বিধায়ক সুরেন্দ্র সিং। সংবাদ সংস্থা এএনআইকে দেওয়া সাক্ষাত্কারে বলেন, ‘‘পারিবারিক ঐতিহ্য বজায় রাখছেন রাহুল গান্ধী। তাই স্বপ্না চৌধুরীর মতো নর্তকীকে দলে নিয়েছেন। ইতালিতে ওঁর মাও একই পেশায় যুক্ত ছিলেন। ওঁর বাবা সনিয়াকে বিয়ে করে এনেছিলেন। রাহুলেরও উচিত স্বপ্নাকে বিয়ে করা। একই পেশার সুবাদে মিলেমিশে থাকবেন শাশুড়ি-বউমা।’’ রাহুল গান্ধীর নেতৃত্বের পাশাপাশি স্বপ্না চৌধুরীর চরিত্র নিয়েও প্রশ্ন তোলেন সুরেন্দ্র সিংহ। তিনি বলেন, ‘‘রাজনীতিকদের উপর আর আস্থা নেই রাহুল গান্ধীর। তাই নর্তকীদের রাজনীতিতে টেনে আনছেন।’’  পাশাপাশি সুরেন্দ্রর মন্তব্য, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মতো ‘চরিত্রবান’ ও ‘সত্’ নেতার বিরুদ্ধে ড্যান্সারদের ভোটে লড়া মানুষ মেনে নেবে না।

বিজেপি বিধায়ক সুরেন্দ্র সিং

রবিবারই সুরেন্দ্রর মন্তব্যের জবাবে স্বপ্না বলেছিলেন রাহুল গান্ধী তাঁর বড় দাদার মতো। তিনি কংগ্রেসে যোগ দেননি, শুধুই ওই দলের হয়ে প্রচার করবেন। এধরনের মন্তব্য করে নারী জাতিকে অপমান করাই বিজেপির সংস্কৃতি কিনা সেনিয়েও প্রশ্ন তোলেন শিল্পী। এই কটূক্তিতে শুধু কংগ্রেসেই নয় দেশের সব কটি রাজনৈতিক দলের তরফেই তীব্র সমালোচনার ঝড় বইতে শুরু করেছে।
আপনেতা সঞ্জয় সিং টুইটারে বলেছেন, ‘‌আপনার যদি সনিয়া গান্ধীর সঙ্গে দ্বন্দ্ব থাকে তাহলে ভোটে দাঁড়িয়ে জিতে আসুন। এভাবে নিকৃষ্ট মন্তব্য করে নিজেকে ছোট করছেন কেন?‌’‌ পিডিপি প্রধান মেহবুবা মুফতি টুইটারে বলেছেন, ‘‌জঘন্য মন্তব্য। আমাদের বিশেষ ব্র‌্যান্ডের ফিনাইল লাগবে এধরনের নোংরা মন সাফ করতে। যখন শাসক দলের একজন বিধায়ক এধরনের মন্তব্য করেন, তখন বুঝতে হবে শীর্ষ নেতৃত্বের প্রশ্রয় আছে তাতে। আজকে দেশীয় রাজনীতি নারীবিদ্বেষী, ব্যক্তিগত এবং বোধবুদ্ধিহীন হয়ে উঠতে শুরু করেছে।’‌ সোশ্যাল মিডিয়ায় সুরেন্দ্রর মন্তব্যের বিরোধিতা করে প্রতিবাদ জানিয়েছে নেটিজেনরা।

নরেন্দ্র মোদীর সমালোচনা করায় কয়েকদিন এর আগে উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী এবং বহুজন সমাজ পার্টি নেত্রী মায়াবতীকেও অশালীন ভাষায় আক্রমণ করেন সুরেন্দ্র সিংহ। চুলে কলপ লাগিয়ে মায়াবতী যুবতী সাজার চেষ্টা করছেন বলে মন্তব্য করেছিলেন এই বিজেপি বিধায়ক।

Exit mobile version