Site icon The News Nest

প্রথম তালিকায় নাম নেই প্রিয়াঙ্কার, রায়বেরেলির প্রার্থী সনিয়া,আমেঠির ময়দানে রাহুল

Priyanka Gandhi

লখনউ : লোকসভা ভোটের দামামা বেজে গিয়েছে ইতিমধ্যেই। শুরু হয়ে গিয়েছে নির্বাচনী প্রচার। সকলেই নিজের ঘর গোছাতে ব্যস্ত। উত্তরপ্রদেশে জোট বেঁধেছে সপা – বসপা। বৃহস্পতিবার প্রথম ১৫ জনের প্রার্থী তালিকা প্রকাশ করল কংগ্রেস। সব জল্পনার অবসান ঘটিয়ে কংগ্রেস জানিয়ে দিল তার গড় রায়বেরেলি থেকেই ভোট দাঁড়াচ্ছেন ইউপিএ চেয়ার পার্সন সনিয়া গান্ধী। যথারীতি আমেঠি থেকে লড়ছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি। ২০০৪ সাল থেকে এই আসন থেকেই জিতেছেন রাজীব পুত্র।

গুজব ছিল, শারীরিক কারণে নির্বাচনী দৌড় থেকে নিজেকে সরিয়ে নিচ্ছেন সনিয়া গান্ধি। তাঁর ছেড়ে যাওয়া জায়গাতেই প্রার্থী হবেন প্রিয়াঙ্কা গান্ধী ভদরা। কিন্তু এদিন তালিকা ঘোষণা করে সব রাজনৈতিক জল্পনায় ঠান্ডা জল ঢালল কংগ্রেস। এদিন মোট ১৫ জনের যে তালিকা প্রকাশ করা হয়েছে তার মধ্যে ১১ জন লড়বেন ইউপি থেকে। ৪ জন লড়াই করবেন গুজরাট থেকে। উল্লেখ্য, প্রথম তালিকা প্রকাশের দিন অনেকেই প্রিয়াঙ্কার নামের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছিলেন। কিন্তু শেষ পর্যন্ত তা অপেক্ষা থেকেই যায়। দেখা যায়, লোকসভা নির্বাচনে কংগ্রেসের প্রথম প্রার্থী তালিকাতে নাম নেই সনিয়া তনয়ার।
১৫ জনের তালিকায় ৩ মুসলিম মুখ রয়েছেন। ইউপি’র ফারুকাবাদ থেকে প্রার্থী হয়েছেন দলের বর্ষীয়ান নেতা সলমন খুরশিদ, সাহারানপুর থেকে লড়বেন ইমরান মাসুদ আর বদায়ূন থেকে লড়বেন সেলিম ইকবাল।

Exit mobile version